বড় খবর

‘সোনিয়ার অনুরোধেই’ রাজ্যসভার নির্বাচনে লড়াই করবেন দেবে গৌড়া

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী বলেন যে কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধীর অনুরোধেই রাজ্যসভার ভোটে লড়াইয়ে রাজি হয়েছেন তাঁর বাবা।

কর্ণাটক থেকে এবার রাজ্যসভার জন্য প্রতিদ্বন্দ্বীতা করবেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবে গৌড়া। সোমবার তাঁর ছেলে কুমারস্বামী সোশ্যাল মিডিয়ায় এই খবরটি জানান। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী বলেন যে কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধীর অনুরোধেই রাজ্যসভার ভোটে লড়াইয়ে রাজি হয়েছেন তাঁর বাবা।

কুমারস্বামী এও জানান মঙ্গলবারই রাজ্যসভার জন্য মনোনয়ন জমা দেবেন দেবে গৌড়া। বর্তমানে দেবেগৌড়ার বয়স ৮৭ বছর। কুমারস্বামী জানিয়েছেন এই বয়সে ভোটযুদ্ধে লড়াই করা কঠিন। তবে দেবেগৌড়া যেহেতু সর্বদা জনগণের পাশে থেকেছেন তাই সেই বিশ্বাস থেকেই লড়াইয়ের ময়দানে নামবেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে যুক্তফ্রন্ট সরকারের হয়ে ভারতের প্রধানমন্ত্রী হয়েছিল দেবে গৌড়া। কর্নাটক থেকে রাজ্যসভায়ে যেতে যে কোনও প্রার্থীরই ৪৪ বিধায়কের ভোটের প্রয়োজন রয়েছে। কংগ্রেসের সমর্থন ছাড়া লড়াই করে রাজ্যসভায় জিততে পারবে না জেডিএস। বর্তমানে বিধানসভায় ৩৪টি আসনে দখল রয়েছে জেডিএসের। রাজ্যসভায় জিততে কমপক্ষে ৪৪টি ভোট দরকার। কংগ্রেসের তরফে জানান হয়েছে যে প্রাক্তন প্রধানমন্ত্রীকে তাঁরা পূর্ণ সমর্থন জানাবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Deve gowda to contest rajya sabha polls at sonia gandhis request

Next Story
সিংহাসনে বসতে ব্রিটিশদের তোষণ করেছেন নেহরু: নেতাজি প্রপৌত্রchandra kumar bose
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com