‘পাকিস্তানের হয়ে মুসলিমদের চেয়ে বেশি অ-মুসলিমরা গুপ্তচরবৃত্তি করে’, মন্তব্য দিগ্বিজয়ের

সম্প্রতি মধ্যপ্রদেশের সাতনায় সম্ভাব্য সন্ত্রাসবাদী সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কিছু ব্যক্তিকে গ্রেফতার করে মধ্যপ্রদেশ পুলিশ। ধৃতদের মধ্যে একজন, বলবীর সিং, বজরং দলের প্রাক্তন কর্মী।

By: Milind Ghatwai Bhopal  September 1, 2019, 3:59:19 PM

বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং দাবি করেছেন, “ভারতে মুসলিমদের চেয়ে বেশি অ-মুসলিমরা আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তি করছে”। শনিবার মধ্যপ্রদেশের ভিন্ড শহরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময় দিগ্বিজয় বলেন, “পাকিস্তানের আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তি মুসলমানরা কম করছেন, অ-মুসলিমরা বেশি।”

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হয়ে কাজ করছে বিজেপি এবং বজরং দল, এই অভিযোগও তোলেন দিগ্বিজয়। “বিজেপি আইএসআই-এর কাছ থেকে টাকা নিচ্ছে। সেদিকে নজর দেওয়া দরকার। আরও একটা কথা আপনাদের বলে দিই – ভারতে মুসলিমদের চেয়ে বেশি আইএসআই-এর হয়ে কাজ করছে অ-মুসলিমরা,” বলেন তিনি।

সম্প্রতি মধ্যপ্রদেশের সাতনায় পাকিস্তান থেকে পরিচালিত সম্ভাব্য সন্ত্রাসবাদী সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কিছু ব্যক্তিকে গ্রেফতার করে মধ্যপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা। ধৃতদের মধ্যে একজন, বলবীর সিং, বজরং দলের প্রাক্তন কর্মী। এর আগে ২০১৭ সালেও একই ধরনের অভিযোগে গ্রেফতার হয় বলবীর, কিন্তু জামিনে ছাড়া পেয়ে যায় সে। সাতনার ঘটনার প্রেক্ষিতেই দিগ্বিজয় শনিবার তাঁর মন্তব্য করেন।

রবিবার টুইট করে তিনি জানিয়েছেন যে, বিজেপির তথ্যপ্রযুক্তি শাখা এবং বজরং দল যে আইএসআই-এর কাছ থেকে টাকা নিয়ে পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি করতে গিয়ে গ্রেফতার হয়েছে, তাঁর এই অভিযোগ থেকে সরছেন না তিনি।

মধ্যপ্রদেশের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দিগ্বিজয়ের মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়ে বলেছেন, বিতর্কিত মন্তব্য করে খবরে থাকাই দিগ্বিজয়ের স্বভাব। “উনি এবং ওঁর দলের নেতারা পাকিস্তানের ভাষা বলেন। পাকিস্তান তো রাহুল গান্ধীকে (কাশ্মীর নিয়ে) উদ্ধৃত করে। বিজেপি-আরএসএস এর কথা বলতে গেলে, সারা দেশ জানে তাদের দেশপ্রেমের কথা,” তাঁকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

সম্প্রতি বেশ কিছু ঘটনায় বাকবিতণ্ডায় জড়িয়েছেন বর্ষীয়ান এই দুই নেতা। গত মাসে স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু সম্পর্কে চৌহান বলেন, জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী সংবিধানের ৩৭০ ধারা প্রণয়ন করে “পাপ” করেছিলেন তিনি। প্রতিক্রিয়া স্বরূপ দিগ্বিজয় বলেছিলেন, চৌহান “নেহরুর পায়ের ধুলোও” নন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Digvijaya singh pakistan isi bjp rss bajrang dal shivraj singh chouhan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X