কোচবিহারে দিলীপ ঘোষের গাড়ির ওপর হামলা, উত্তপ্ত শহর

সিতাই মোড়ে এদিন সকাল থেকেই তৃণমূল কংগ্রেসের সমর্থকরা রথযাত্রার প্রতিবাদে মিছিল করেন। সেখানে যথেষ্ট সংখ্য়ক পুলিশও মোতায়েন ছিল।

By: Kolkata  Updated: Dec 6, 2018, 5:04:13 PM

বিজেপির রথযাত্রার আগের দিন উত্তপ্ত হয়ে উঠলো কোচবিহারে। মাথাভাঙায় সিতাই মোড়ে বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষের গাড়ি ও পুরো কনভয়ের ওপর হামলা হয়েছে বলে জানাচ্ছেন আমাদের প্রতিনিধি। দিলীপবাবুর অভিযোগ, তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীবাহিনী “এই তান্ডব চালিয়েছে”। তাঁর বক্তব্য, “আমার গাড়ির ওপর হামলা করেছে। গাড়ির কাচ ভেঙে কাচের টুকরো আমার গায়ে এসে পড়েছে। তবে এসব হামলা করে গণতন্ত্র বাঁচাও যাত্রা আটকানো যাবে না। পুলিশের সামনেই এই হামলা হয়েছে। পুলিশ ছিল দর্শক।”

এদিন ঠাকুর পঞ্চাননের জন্মস্থানে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন দিলীপবাবু। এর আগে তিনি কোচবিহারের ঝিনাইডাঙ্গায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর সভাস্থল পরিদর্শন করতে গিয়েছিলেন। সেখান থেকে মাথাভাঙা যাচ্ছিলেন। কোচবিহার থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে পথে সিতাইয়ের মোড়ে এই হামলা হয়। কনভয়ের সব গাড়ির ওপরই হামলা হয়েছে বলে জানা যাচ্ছে।


সিতাই মোড়ে এদিন সকাল থেকেই তৃণমূল কংগ্রেসের সমর্থকরা রথযাত্রার প্রতিবাদে মিছিল করেন। সেখানে যথেষ্ট সংখ্য়ক পুলিশও মোতায়েন ছিল। দিলীপবাবুর কনভয় যাওয়ার সময় এই হামলা হয়েছে, তবে পুলিশ হামলাকারীদের আটকানোর কোনও চেষ্টা করেনি বলে বিজেপির অভিযোগ। হামলাকারীদের হাতে কালো পতাকাও ছিল। তবে তৃণমূল কংগ্রেস এই হামলার অভিযোগ অস্বীকার করে। এই হামলার ঘটনায় জেলা জুড়ে প্রতিবাদ আন্দোলন করবে বলে বিজেপি সিদ্ধান্ত নিয়েছে।

কলকাতায়ও এই ঘটনার আঁচ এসে পড়ে। দিনভর বিভিন্ন বামপন্থী সংগঠন এবং তৃণমূল কংগ্রেসের মিছিলের মাঝে কিছুক্ষণের জন্য কোচবিহার হামলার প্রতিবাদে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের একাংশ অবরোধ করেন একদল বিজেপি কর্মী। কিন্তু অবরোধ বেশিক্ষণ স্থায়ী হয় নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: BJP Rathyatra: কোচবিহারে দিলিপ ঘোষের গাড়ির ওপর হামলা, উত্তপ্ত শহর

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement