scorecardresearch

বড় খবর

‘বাংলায় করোনা হল নিউমোনিয়া ও কিডনির সমস্যা’, মমতাকে কটাক্ষ দিলীপের

”করোনা ভাইরাস জনিত মৃত্যু হয় নিউমোনিয়া,কিডনি ফেলের জন্য। এটা উল্টে দিলে বিপদ! মৃত্যুর কারণ চিকিৎসক লেখেন। মুখ্যমন্ত্রী নয়”।

করোনায় নয়, একজনের নিউমোনিয়া ও আরেক জনের কিডনির সমস্যায় মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এহেন দাবিকে ঘিরে এবার শুরু হয়ে গেল রাজনৈতিক চাপানউতোর। এ ইস্যুতে মমতাকে বিঁধতে আসরে নামল বিরোধীরা। ডেঙ্গির প্রসঙ্গ তুলে মমতাকে কটাক্ষের সুরে বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ”ডেঙ্গি ছিল অজানা জ্বর, আর কোভিড ১৯ এখন নিউমোনিয়া ও কিডনির সমস্য়া”।

মমতার এহেন মন্তব্যের সমালোচনায় সরব হয়েছেন সিপিএমের রাজ্য় সম্পাদক সূর্যকান্ত মিশ্রও। টুইটারে সূর্যকান্ত লিখেছেন, ”করোনা ভাইরাস জনিত মৃত্যু হয় নিউমোনিয়া, কিডনি ফেলের জন্য। এটা উল্টে দিলে বিপদ! মৃত্যুর কারণ চিকিৎসক লেখেন। মুখ্যমন্ত্রী নয়। সেটা বেআইনি হস্তক্ষেপ। রোগ চেপে রাখলে আরও বাড়ে। বাংলায় করোনায় মৃতের সংখ্যা একধাক্কায় অর্ধেক”।

আরও পড়ুন: অষ্টম শ্রেণি পর্যন্ত সকলে পাশ, করোনায় বেনজির সিদ্ধান্ত মমতা সরকারের

উল্লেখ্য়, বাংলায় করোনায় মৃতের সংখ্য়া নিয়ে বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেন, ”রাজ্য়ে ৩ জনের মৃত্য়ু হয়েছে। ৩৭ জনের মধ্য়ে ৩ জন সুস্থ। এখন ৩১ জন পজিটিভ। ওঁদের মধ্য়ে ১৭ জন ৪টি পরিবারের। একজনের মৃত্য়ু হয়েছে নিউমোনিয়ায়, আরেক জনের মৃত্য়ু হয়েছে কিডনির সমস্য়ায়। সরকারি তথ্য়ের উপর চোখ রাখুন”।

প্রসঙ্গত, ক’দিন আগেই করোনা মোকাবিলায় মুখ্য়মন্ত্রীর ডাকে নবান্নে সর্বদল বৈঠকে রাজনৈতিক ঐক্য়ের ছবি ধরা পড়েছিল। এরপর লকডাউনে ত্রাণবন্টনে বিজেপিকে বাধা দেওয়ার অভিযোগ ঘিরে সরগরম হয়ে ওঠে বঙ্গ রাজনীতি। এ প্রসঙ্গে মমতাকে আক্রমণ করে দিলীপ বলেন, ”করোনায় এতদিন মমতা যা করেছেন, সবটাই রাজনীতি, মোটেই সেবা নয়”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh hits out at mamata banerjee surjya kanta mishra coronavirus latest update west bengal