বড় খবর

তৃণমূলের খেলা হবে দিবসে গোল করলেন দিলীপ ঘোষ

বল পায়ে ড্রিবলিং, ডজ। সঙ্গে জালেও জড়ালেন বল। আর তারপরই হুঙ্কারের সুরে রাজ্য বিজেপি সভাপতি বললেন, “বাকিরা ডায়লগ দেয়। আমি গোল করি।”

Due to his experience party gives him more responsibility, says Dilip Ghosh

মমতা সরকারের উদ্যোগে বাংলার পাড়া পাড়ায় চলছে ‘খেলা হবে’ দিবস। তার মাঝেই খেললেন দিলীপ ঘোষ। বল পায়ে ড্রিবলিং, ডজ। সঙ্গে জালেও জড়ালেন বল। আর তারপরই হুঙ্কারের সুরে রাজ্য বিজেপি সভাপতি বললেন, “বাকিরা ডায়লগ দেয়। আমি গোল করি।”

প্রতিদিনের মতো এদিনও ইকো পার্কে শরীর চর্চা করতে যান দিলীপ ঘোষ। আর সেখানই ফুটবল খেলায় মাতেন রাজ্য বিজেপি সভাপতি। খেলা শেষে রাজ্য সরকারের ‘খেলা হবে’ দিবসের সমালোচনা করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “সবুজ মাঠের খেলাটাকে রাজনীতি ও হিংসার খেলায় পরিণত করেছে তৃণমূল। সিন্ডিকেট ও কাটমানির খেলা চলছে।”

তবে খেলতে খেলতে এদিন স্মৃতিমেদুর হয়ে পড়েছিলেন মেদিনীপুরের সাংসদ। বলেন, “আমরা ছোটবেলা থেকে ফুটবল খেলছি। কখনও কাদার উপর বাতাবি লেবু আবার কখনও প্লাস্টিক দিয়ে বেঁধে খেলতাম। আমরা চাই ফুটবল খেলা হোক। নতুন প্রজন্ম শরীরচর্চা করুক। বাংলার সম্মান আরও বাড়ুক। ফুটবল খেলছি। গতকাল ক্রিকেটও খেলেছি।”

১৬ আগস্ট তৃণমূল ‘খেলা হবে’ দিবস পালন হচ্ছে দেশের ১৫ রাজ্যে। এর পাল্টা এ দিন আশীর্বাদ যাত্রা কর্মসূচি পালন করছে বিজেপি। মূলত গ্রেটার ক্যালকাটা কিলিংয়ে সেই ভয়াবহ ইতিহাসকে সামনে এনেই এই কর্মসূচি গেরুয়া শিবিরের।

সবুজ মাঠ ছাপিয়ে খেলার বহর এখন রাজনীতির ময়দানে। তৃণমূল সরকারের উদ্যোগে ‘খেলা হবে’ দিবসে হয়তো প্রথম গোল করলেন দিলীপ ঘোষই। সেই প্রেক্ষিতে দিলীপ ঘোষের গোল বেশ ইঙ্গিতবাহী বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিকে রবিবার রাজভবনে মুখ্যমন্ত্রীর সঙ্গে দিলীপ ঘোষের সৌজন্যমূলক কথা হয়। সূত্রের খবর, ওই আলোচনায় বিজেপি সাংসদের শরীরচর্চা করার অভ্যাসের প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গেই ইকো পার্কে দিলীপ ঘোষ মুখ খোলেন। তাঁর কথায়, “সাধারণভাবে কুশল বিনিময় হয়েছে। শরীরচর্চার কথা হয়েছে। কতক্ষণ হাঁটি এসব কথা হয়েছে। উনি আমাকে একদিন যেতে বলায় আমি বলেছি যাব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dilip ghosh scored the goal on the khela hobe divas

Next Story
‘নিজভূমে রাষ্ট্রহীন কামতাপুরীরা’, ফের বঞ্চনার অভিযোগে সরব জীবন সিংহklo leader jiban singha release a video
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com