scorecardresearch

বড় খবর

‘দুর্নীতিগ্রস্ত ফ্রন্টকে মানবে না মানুষ, থাকবে শুধু Modi ফ্রন্ট’, পাওয়ার-পিকের দৌত্যকে কটাক্ষ Dilip-র

Third Front Update: কটাক্ষের সুর শোনা গিয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর গলায়।

Dilip Ghosh, Bengal BJP, BJP to TMC
এদিন তিনি ভ্যাকসিন-কাণ্ড নিয়েও সরব হয়েছিলেন।

Anti-BJP Front: মঙ্গলবার বিকেলে পিকে-শরদ পাওয়ারের নেতৃত্বে বিজেপি-বিরোধী ১৪টি দলের বৈঠক। এই বৈঠকে আনুষ্ঠানিকভাবে ডাকা হয়নি কংগ্রেসকে। ২০২৪ সাধারণ নির্বাচনের আগে মদি-বিরধি ফ্রন্ট গঠনে পাওয়ার-পিকের এই দৌত্য। এমনটাই সূত্রের খবর। যদিও তিনি তৃতীয় বা চতুর্থ কোনও ফ্রন্টেই নেই। সোমবার দিল্লিতে এই মন্তব্য করেছেন ভোট-কুশলী প্রশান্ত কিশোর। কিন্তু সুত্র বলছে, প্রবীণ রাজনীতিবিদ শরদ পাওয়ারকে সামনে রেখে ২০২৪-এর লক্ষে ঝাঁপাতে চাইছে তৃণমূল। সেক্ষেত্রে জাতীয়স্তরে পিকে এবং যশবন্ত সিনহআকে ব্যবহার করছে বাংলার শাসক দল। তবে এদিন এই ১৪টি রাজনৈতিক দলের বৈঠককে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

তিনি বলেন, ‘বহুদিন ধরে এই তৃতীয়, চতুর্থ ফ্রন্টের গল্পটা দেখে আসছি। সবশেষে একমাত্র মোদী ফ্রন্ট থাকবে। গত কয়েক দশক ধরে বাংলা শাসন করেছে বামেরা। একটা সময় ওদের ২৩৫ জন বিধায়ক ছিল। আর এখন বিধানসভায় কোনও বিধায়ক নেই। লজ্জা হওয়া উচিত।‘ এই ফ্রন্ট মানুষ মেনে নেবে না। কারণ সবক’টি দল দুর্নীতিগ্রস্ত, আঞ্চলিক, এখন কংগ্রেস-সিপিএমও আঞ্চলিক দল হয়ে গিয়েছে। এমন কটাক্ষও করেছেন দিলীপ ঘোষ।

একইভাবে কটাক্ষের সুর শোনা গিয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর গলায়। এই কংগ্রেস সাংসদ বলেছেন, ‘প্রশান্ত কিশোর কাকে ডাকবেন না ডাকবেন আমরা কী জানি। ও কি আমাদের ভাগ্যবিধাতা ? ও যাঁদের ভাগ্যবিধাতা তাঁদের ডেকেছেন।‘ এদিকে, মঙ্গলবার বিকেলের বৈঠকের আগে দিল্লিতে শরদ পাওয়ারের বাসভবনে বৈঠক করেন এনসিপি নেতারা।

জানা গিয়েছে, ১৪টি রাজনৈতিক দলের বৈঠকে কংগ্রেস ডাক না পেলেও, আমন্ত্রণ জানানো হয়েছে কপিল সিবলকে। তবে, তিনি অনুপস্থিত থাকবেন এমনটাই সূত্রের খবর। এদিকে, নজরে ২০২৪। হাতে আর মাত্রা ২ বছর। এখন থেকেই কী আসন্ন লোকসভার জন্য বিজেপি বিরোধী জোটের সলতে পাকানোর কাজ শুরু করে দিলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর? সোমবার ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ারের সঙ্গে কিশোরের বৈঠক ঘিরে এই জল্পনা তুঙ্গে উঠেছে।

২০২৪-এ মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পাশাপাশি দেশের লোকসভা নির্বাচনও।তবে কি মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেস শিবিরের হয়ে ঘুঁটি সাজাবেন প্রশান্ত? এদিনের পর এই জল্পনাও চর্চায় উঠে আসছে। চলতি মাসের ১১তারিখ মুম্বইয়ে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেছিলেন ভোট কুশলী। এদিনে দিল্লিতে তাঁদের দ্বিতীয় সাক্ষাৎ হল। প্রায় দেড় ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক হয় তাঁদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh slams the anti bjp third front move and pitches for modis leadership state