আমাদের নাক-কান কাটিয়ে এসেছে…ননসেন্স…নেমকহারাম: বিস্ফোরক দিলীপ

‘‘এই ননসেন্সগুলো জানেই না। বিনা রেশন কার্ডে রেশন পাওয়া যায়? ওঁরা কি সব বিনা টিকিটের যাত্রী? সব নেমোকহারাম ওঁরা’’।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: January 16, 2020, 07:59:36 AM

দিলীপ ঘোষের নিশানায় ‘তথাকথিত বুদ্ধিজীবীরা’। সিএএ বিরোধিতায় বিশিষ্টদের ‘কাগজ আমরা দেখাব না’ ভিডিওকে এদিন একহাত নেন রাজ্য বিজেপির সভাপতি। এরপরই নাম না করে টলিউডের অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে আক্রমণ করেন দিলীপ ঘোষ, এমনটাই মনে করা হচ্ছে। বুধবার দিলীপের কটাক্ষ, ‘‘অনেকের সত্যিই কাগজ নেই। সোনা চুরি করে ধরা পড়েছেন, কাগজ দেখাতে পারেনি, সে ধরনের লোকও আছে, বিদেশে গিয়ে আমাদের নাক-কান কাটিয়ে এসেছে…ননসেন্স সব’’। উল্লেখ্য, সিএএ বিরোধী বিশিষ্টদের এই ভিডিওর অন্যতম মুখ অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। কয়েকবছর আগে সিঙ্গাপুরের একটি শপিং মলের দোকান থেকে সোনার কানের দুল চুরির অভিযোগ উঠেছিল স্বস্তিকার বিরুদ্ধে। এদিন বিশিষ্টদের এই ভিডিওকে একহাত নিতে গিয়ে স্বস্তিকার বিরুদ্ধে ওঠা সেই অভিযোগকে পরোক্ষে ফের সামনে এনে দিলেন দিলীপ ঘোষ।

সিএএ বিরোধিতায় বাংলার বিশিষ্টদের একাংশের ভিডিওকে এদিন কটাক্ষ করে দিলীপ ঘোষ আরও বলেন, ‘‘তথাকথিত বুদ্ধিজীবীরা, সব কমিউনিস্ট ওঁরা। ওঁদেরকে জিজ্ঞেস করতে চাই, বিমানবন্দরে পরিচয়পত্র ছাড়া ঢুকতে দেবে? এই ননসেন্সগুলো জানেই না। বিনা রেশন কার্ডে রেশন পাওয়া যায়? ওঁরা কি সব বিনা টিকিটের যাত্রী? সব নেমকহারাম ওঁরা। লোককে বোকা বানানো হচ্ছে! অনেকেরই কাগজ নেই। এ ধরনের মিথ্যা প্রচারে বিভ্রান্তি ছড়াচ্ছে’’। উল্লেখ্য, ভিডিওতে উপস্থিত বিশিষ্টদের মধ্যে সব্যসাচী চক্রবর্তী স্বঘোষিত বামপন্থী।

আরও পড়ুন: ‘গতবার অমিত শাহ নাম বলেছিলেন, এবারও সই করে দিয়েছি’, জল্পনা বাড়ালেন দিলীপ

উল্লেখ্য, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে একটি ভিডিওতে প্রতিবাদ জানাতে দেখা গিয়েছে বাংলার কয়েকজন বিশিষ্টদের। বরুণ গ্রোভারের লেখা হিন্দি কবিতা ‘হাম কাগজ নহি দিখায়েঙ্গে’-র বঙ্গানুবাদ করে একটি ভিডিও তৈরি করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে, সব্যসাচী চক্রবর্তী, রূপম ইসলাম, কঙ্কনা সেনশর্মা, তিলোত্তমা সোম, ধৃতিমান চট্টোপাধ্যায়, চিত্রাঙ্গদা, শতরূপা, স্বস্তিকা মুখোপাধ্যায়, নন্দনা সেন-সহ আরও অনেককে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dilip ghosh swastika mukherjee caa protest nrc bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X