বড় খবর

‘নোংরা রাজনীতি’ চলছে সরকার ফেলে দেওয়ার জন্য’, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে তোপ

মুম্বই পুলিশে থাকাকালীন কাজ চালিয়ে যাওয়ার জন্য তাঁর কাছে ২ কোটি টাকা চেয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

মহারাষ্ট্রে অনিল দেশমুখকে নিয়ে যে রাজনীতি চলছে সেটা মহা বিকাশ আগাড়ি জোট সরকারকে অস্থিতিশীল করতে “নোংরা রাজনীতি” চালানো হচ্ছে। যদিও এই ধরণের কোনও প্রচেষ্টা সফল হবে না এক্ষেত্রে, এমনটাই জানিয়েছে শিব সেনার সাংসদ সঞ্জয় রাউত। এছাড়াও মুকেশ আম্বানির বাড়িতে বিস্ফোরণ নিয়েও তোপ দাগেন তিনি।

সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সচিন ওয়াজে এক চিঠিতে দাবি করেছিলেন, মুম্বই পুলিশে থাকাকালীন কাজ চালিয়ে যাওয়ার জন্য তাঁর কাছে ২ কোটি টাকা চেয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এছাড়াও অনিল পরব তাঁকে তোলাবাজদের কাছ থেকে অর্থ সংগ্রহ করতে বলেছিলেন।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোলাবাজ চক্র চালানোর অভিযোগ এনেছিলেন মুম্বইয়ের মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংহ। মুম্বাইয়ের প্রাক্তন পুলিশ কমিশনারের সেই অভিযোগের ভিত্তিতে অনিল দেশমুখের বিরুদ্ধে সোমবার সিবিআই তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট। এদিকে, তদন্তের নির্দেশ হতেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন অনিল।

ওয়াজকে গত মাসে দক্ষিণ মুম্বাইয়ের শিল্পপতি মুকেশ আম্বানির বাসভবনের কাছে বিস্ফোরক ভর্তি এসইউভি এবং ব্যবসায়ী মনসুখ হিরণের মৃত্যুর ঘটনায় জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) দ্বারা গ্রেফতার করা হয়েছিল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dirty politics on to destabilise maharashtra govt

Next Story
আবদুল মান্নানকে ভোট দেবেন না, সিপিএমের সঙ্গে মিলে আমাকে খুব জ্বালায়: মমতাmamata burdwan bengal poll 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com