বড় খবর

দুপুরে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ-রাতে বদলি দার্জিলিংয়ের জেলাশাসক, নবান্নের নির্দেশে জল্পনা

সাক্ষাতে দার্জিলিং জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকদের রাজনীতি নিরপেক্ষ থাকার কথা বলেছেন জগদীপ ধনকড়।

জগদীপ ধনখড়, Jagdeep Dhankhar
ছবি: টুইটার।

সোমবার রাতেই একাধিক জেলাশাসক ও আমলাকে বদলির নির্দেশ দিয়েছে নবান্ন। ৬ জেলা শাসককে বদলি করা হচ্ছে। এর মধ্যে রয়েছে দার্জিলিংয়ের জেলা শাসক এস পুনমবালময়ের বদলি নিয়ে জল্পনা তুঙ্গে। সোমবারই পাহাড় সফররত রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন এস পুনমবালময়। সঙ্গে ছিলেন পুলিশ সুপার সন্তোষ নিম্বলকর। দুপুরে এই ঘটনার কয়েক ঘন্টা পরই জারি হয় জেলা শাসকের বদলির বিজ্ঞপ্তি।

সোমবার রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে বৈঠকে করেন দার্জিলিংয়ের পুলিশ সুপার ড.‌ সন্তোষ নিম্বলকর ও জেলাশাসক এস পুনমবালম। জেলায় প্রশাসনের শীর্ষ আধিকারিকদের রাজনীতি নিরপেক্ষ থাকার কথা বলেন জগদীপ ধনকড়। এই প্রথম তাঁর ডাকে সাড়া দিয়ে কোনও জেলা শাসক ও পুলিশ সুপার রাজ্যপালের সঙ্গে দেখা করলেন। যা নিয়ে টুইটে সন্তোষ প্রকাশ করেন ধনকড়। এরপরই দার্জিলিংয়ের জেলা শাসক এস পুনমবালময়ের বদলি ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন- রাজ্যপালের হুঁশিয়ারির জের! এই প্রথম ধনকড়ের মুখোমুখি কোনও ডিএম-এসপি

বদলির নির্দেশ অনুসারে বীরভূমের জেলাশাসক হয়েছেন বিজয় ভারতী। পশ্চিম বর্ধমান থেকে বীরভূমে নিয়ে আসা হয়েছে তাঁকে। বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারাকে দায়িত্ব দেওয়া হয়েছে জলপাইগুড়ির। উত্তর ২৪ পরগনা জেলাশাসক হয়েছেন সুমিত গুপ্তা। পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন বোর্ডের এক্সিকিউটিভ ডিরেক্টর পদে ছিলেন তিনি। দার্জিলিং এর জেলা শাসক করা হয়েছে শশাঙ্ক শেঠিকে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক করা হয়েছে বিভু গোয়েলকে।

জেলাশাসক পরিবর্তন করার পাশাপাশি বিভিন্ন দপ্তরের সচিব পদেও রদবদল করা হয়েছে। উচ্চ শিক্ষা দপ্তরের জয়েন্ট সেক্রেটারি করা হয়েছে অভিষেক কুমার তিওয়ারিকে। প্রেসিডেন্ট ডিভিশনের কমিশনার করা হয়েছে পৃথা সরকারকে। অন্যদিকে পরিবেশ দপ্তরের প্রধান সচিব বিবেক কুমার এর দায়িত্ব বেড়েছে। পশ্চিমবঙ্গ ভ্যালুয়েশন বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: District magistrates post reshuffle in west bengal

Next Story
বিজেপির বাজিমাৎ! একুশে সত্য়িই মমতা সরকারের পতন? সমীক্ষা ঘিরে জোর জল্পনাbjp, বিজেপি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com