অযোধ্যাকে দীপাবলির উপহার যোগী আদিত্যনাথের

লোকসভা ভোটের মুখে অযোধ্যাবাসীর জন্য এদিন কার্যত যেন দীপাবলির উপহার দিয়েছেন যোগী। অযোধ্যায় নতুন বিমানবন্দর ও মেডিক্যাল কলেজ গড়া হবে।

By: Lucknow  Nov 6, 2018, 8:15:20 PM

লোকসভা ভোটের সময় যত এগোচ্ছে, ততই যেন অযোধ্যা নিয়ে মাথাব্যথা বাড়াচ্ছে গেরুয়াশিবির। অযোধ্যায় রাম মন্দির গড়া নিয়ে কয়েকদিন আগেই সরব হয়েছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। আইন প্রণয়ন করে রাম মন্দির গড়ার পরামর্শ কেন্দ্রকে দিয়েছিলেন সরসংঘচালক। এবার সেই রাম জন্মভূমিতেই ধুমধাম করে দীপাবলি উদযাপনের আয়োজন করা হল। শুধু তাই নয়, সরযূ নদীর তীরে ১৫১ মিটার উচ্চতার রামের মূর্তি গড়ার কথা ঘোষণা করতে পারেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, এমন খবর ঘিরে জোর জল্পনা চলছিল। যদিও এমন কোনও ঘোষণা করা হয়নি।

এদিকে, দীপাবলির মরসুমে এদিন একগুচ্ছ নয়া পরিকল্পনার কথা ঘোষণা করলেন আদিত্যনাথ, এবং আবারও জায়গার নাম বদলের কথা ঘোষণা করা হল। কয়েকদিন আগেই এলাহাবাদ জেলার নাম বদলে প্রয়াগরাজ করা হয়। এবার ফৈজাবাদ জেলার নাম বদলে রাখা হচ্ছে অযোধ্যা। মঙ্গলবার এমনটাই ঘোষণা করলেন যোগী।

আরও পড়ুন: রাম মন্দির গড়তে আইন প্রণয়ন করুক সরকার: মোহন ভাগবত

লোকসভা ভোটের মুখে অযোধ্যাবাসীর জন্য এদিন কার্যত যেন দীপাবলির উপহার দিয়েছেন আদিত্যনাথ। অযোধ্যায় নতুন বিমানবন্দর ও মেডিক্যাল কলেজ গড়া হবে। এদিন যোগী বলেন, “অযোধ্যায় একটি মেডিক্যাল কলেজ গড়া হবে। রাজা দশরথের নামে ওই মেডিক্যাল কলেজকে নামাঙ্কিত করতে চাই। আমরা একটা বিমানবন্দরও গড়ব, যার নাম হবে রামের নামে।”

এদিন অযোধ্যায় দীপাবলি উদযাপনে হাজির ছিলেন দক্ষিণ কোরিয়ার ফার্স্ট লেডি। সরযূ নদীর তীরে এদিন আরতি করেন তিনি। আরতি করেন যোগী আদিত্যনাথও।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: Diwali Celebration in Ayodhya: অযোধ্যাকে দীপাবলির উপহার যোগী আদিত্যনাথের

Advertisement

ট্রেন্ডিং