scorecardresearch

বড় খবর

ভোটের কাজে ব্যস্ত থাকায় হাজিরা দিতে পারছেন না, CBI-কে চিঠি পার্থের

আইকোর মামলার তদন্তে নেমে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে হাজিরার নোটিশ পাঠিয়েছিল সিবিআই।

Due to busy schedule in upcoming election, cant go in cbi office, Partha sent letter to cbi
পার্থ চট্টোপাধ্যায়

ভবানীপুর উনির্বাচনে দলের কাজে ব্যস্ত থাকার কারণে সিবিআই দফতরে সোমবার হাজির হচ্ছেন না পার্থ চট্টোপাধ্যায়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দিয়ে এমনই জানিয়েছেন তৃণমূলের মহাসচিব। অর্থলগ্নি সংস্থা আইকোর মামলার তদন্তে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আজই তলব করেছিল সিবিআই। আপাতত নির্বাচনের কাজে ব্যস্ত থাকার কারণ জানিয়ে সিবিআই হাজিরা এড়ালেন তৃণমূলের অন্যতম এই শীর্ষ নেতা।

সারদা, রোজভ্যালি, আইকোর-সহ রাজ্যের একাধিক অর্থলগ্নি সংস্থার অনিয়মের তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। আইকোর সংস্থার বিরুদ্ধে তদন্তে নেমে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে সিবিআই। সোমবার তৃণমূলের মহাসচিবকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠিয়েছিলেন তদন্তকারী অফিসাররা। আইকোর সংস্থার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের ঠিক কী সম্পর্ক ছিল, তা জানতেই তাঁকে তলব করা হয়েছিল। এর আগেও দু-বার পার্থ চট্টোপাধ্যায়কে নোটিশ পাঠিয়ে ডেকে পাঠিয়েছিল সিবিআই।

লগ্নিতে অনিয়মের অভিযোগে এর আগেই গ্রেফতার করা হয় আইকোরের দুই কর্ণধার অনুকূল মাইতি ও তাঁর স্ত্রীকে। আইকোর সংস্থার একটি অনুষ্ঠানে কর্ণধার অনুকূল মাইতির সঙ্গে দেখা গিয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কেও। সংস্থার সঙ্গে তৃণমূল মহাসচিবের কী সম্পর্ক ছিল, কেনই বা তিনি ওই অনুষ্ঠানে গিয়েছিলেন, সেব্যাপারে পার্থ চট্টোপাধ্যায়ের কাছ থেকেই বিস্তারিতভাবে জানতে চান তদন্তকারী অফিসাররা।

আরও পড়ুন- আউশগ্রামে তৃণমূলের যুব নেতা খুন, পুলিশের জালে শাসকদলেরই ৩

অন্যদিকে, কয়লা পাচারকাণ্ডের তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। সূত্রের খবর, সমন পাঠিয়ে আগামী ২১ সেপ্টেম্বর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা ইডি। এর আগে ৬ সেপ্টেম্বর দিল্লিতে ইডির অফিসে একটানা জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় সাড়ে আট ঘন্টা ধরে কয়লা পাচার নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূল সাংসদকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Due to busy schedule in upcoming election cant go in cbi office partha sent letter to cbi