scorecardresearch

বড় খবর

জানলা নেই, আলো-বাতাস ঢোকে না, দমবন্ধ পরিস্থতি ইডি হেফাজতে, আদালতে বিস্ফোরক রাউত

৮ অগস্ট পর্যন্ত ইডি হেফাজত বাড়াল বিশেষ আদালত।

Sanjay Raut ED custody, Sanjay raut news, Mumbai news, Indian express news
রাউতের দাবি, হেফাজতে একটি বদ্ধ ঘরে তাঁকে রেখেছে ইডি।

আর্থিক দুর্নীতি মামলায় জামিন পেলেন না শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। ৮ অগস্ট পর্যন্ত ইডি হেফাজত বাড়াল বিশেষ আদালত। বৃহস্পতিবার বিচারক এম জি দেশপাণ্ডে জানিয়েছেন, সোমবার ফের আদালতে তোলা হবে রাউতকে। এদিন আদালতে বিস্ফোরক দাবি করেছেন শিবসেনা মুখপাত্র। রাউতের দাবি, হেফাজতে একটি বদ্ধ ঘরে তাঁকে রেখেছে ইডি। যে ঘরে জানলা নেই, আলো-বাতাস নেই, দমবন্ধকর পরিস্থিতিতে তাঁকে রাখার অভিযোগ করেছেন শিবসেনা নেতা।

প্রসঙ্গত, গত রবিবার মধ্যরাতে রাউতকে টানা জেরার পর পাত্র চাউল দুর্নীতি মামলায় গ্রেফতার করে ইডি। গোরেগাঁও অঞ্চলে চাউল নির্মাণ এবং বন্টণে দুর্নীতির তদন্তে নেমে রাউতকে গ্রেফতার করা হয়। ইডি-র দাবি, শুধু রাউত নয়, তাঁর স্ত্রী এবং সঙ্গীরাও এই দুর্নীতিতে যুক্ত। গত সোমবার আদালতে তোলা হলে রাউতকে বৃহস্পতিবার পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। আজ, পেশ করা হলে সেই হেফাজতের মেয়াদ বাড়ে।

আরও পড়ুন শিণ্ডের রাজনৈতিক গুরু ছিলেন আনন্দ দিঘে, তাঁরই ভাইপোকে দিয়ে গড়রক্ষার চেষ্টায় উদ্ধব

শুনানির সময় রাউতের কাছে আদালত জানতে চায়, তাঁর কোনও অভিযোগ আছে কি না। শুধুমাত্র তাঁকে রাখার ঘর নিয়ে অভিযোগ করেছেন রাউত। বলেছেন, সেই ঘরে না আছে জানলা, ঘুলঘুলি, আলো-বাতাস কিছুই ঢোকে না। দমবন্ধ করা পরিস্থিতি।

এই অভিযোগের পাল্টা ইডি-র আইনজীবী হিতেন বেনেগাঁওকর বলেছেন, রাউতকে একটি বাতানুকূল ঘরে রাখা হয়েছে। সেখানে কোনও জানলা নেই। তবে রাউতের দাবি, শারীরিক কারণে তিনি এসি ব্যবহার করতে পারবেন না।

এর পর ইডি আদালতকে আশ্বাস দিয়েছে, রাউতকে আলো-বাতাস ঢোকে এমন ঘরে রাখা হবে। ৬০ বছর বয়সী রাজ্যসভার সাংসদ রাউত শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে ঘনিষ্ঠ। দলের মুখপাত্রও তিনি। এছাড়া দলের মুখপত্র সামনা-র মুখ্য সম্পাদক।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: During custody ed kept me in room that has no window and ventilation sanjay raut tells court