দিল্লি এমসিডি নির্বাচনের ফলাফল আজ, শুরুতেই ‘ঝাড়ু ঝড়কে’ ঠেকাতে ‘ঝোড়ো ব্যাটিং’ পদ্মের : Early trends show BJP leading in 99, AAP in 58 | Indian Express Bangla

দিল্লি এমসিডি নির্বাচনের ফলাফল আজ, শুরুতেই ‘ঝাড়ু ঝড়কে’ ঠেকাতে ‘ঝোড়ো ব্যাটিং’ পদ্মের

বিগত ১৫ বছর ধরে পুরনিগম নিজের দখলে ধরে রেখেছে বিজেপি।

দিল্লি এমসিডি নির্বাচনের ফলাফল আজ, শুরুতেই ‘ঝাড়ু ঝড়কে’ ঠেকাতে ‘ঝোড়ো ব্যাটিং’ পদ্মের

দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের ভোট গণনা ইতিমধ্যেই শুরু হয়েছে। শুরু থেকেই বিজেপি ও আম আদমি পার্টির মধ্যে হাড্ডাহাডি লড়াইয়ের চিত্র ধরা পড়েছে।যদিও দিল্লি এমসিডি নির্বাচনের ভোট গণনার শুর থেকেই কংগ্রেস অনেকটাই পিছিয়ে রয়েছে। কড়া নিরাপত্তার মধ্যে ৪২টি কেন্দ্রে ভোট গণনা চলছে। পুলিশ সূত্রে খবর, সমস্ত ভোট গণনা কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর  ২০ টি কোম্পানি এবং ১০ হাজারেরও বেশি পুলিশ কর্মী কেন্দ্রগুলিতে মোতায়েন করা হয়েছে। আপ এবং বিজেপি উভয়েই জয়ের ব্যাপারে আশাবাদী। অন্যদিকে হারানো আসনে জয়ই কংগ্রেসের প্রধান লক্ষ্য।

গত ৪ ডিসেম্বর দিল্লিতে অনুষ্ঠিত নির্বাচনে ৫০.৪৮ শতাংশ ভোট পড়েছে। দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশনের (এমসিডি) ২৫০টি ওয়ার্ড রয়েছে এবং ১,৩৪৯ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন৷ এমসিডি নির্বাচনে আম আদমি পার্টি (আপ), বিজেপি এবং কংগ্রেসের মধ্যে একটি ত্রিশঙ্কু লড়াইয়ের ছবি দেখা গিয়েছে ৷ বিগত ১৫ বছর ধরে দিল্লির পুরনিগম বিজেপির দখলে থাকলেও, এবারের বুথ ফেরত সমীক্ষায় কিছুটা হলেও এগিয়ে রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিই। আজ দিল্লির পুরনিগমের নির্বাচনের ফলাফল। আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা।

রবিবারই দিল্লির পুরনিগমের ২৫০ আসনে ভোট গ্রহণ হয়। আজ সেই নির্বাচনেরই ফলপ্রকাশ হবে। রাজ্যে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি ক্ষমতায় থাকলেও, বিগত ১৫ বছর ধরে পুরনিগম নিজের দখলে ধরে রেখেছে বিজেপি। তবে এবার সেই ক্ষমতা হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। একাধিক বুথ ফেরত সমীক্ষাতেই জানানো হয়েছে, বিজেপিকে হারিয়ে এবার ক্ষমতায় আসতে চলেছে আম আদমি পার্টি। দিল্লির পুরনিগম দখল করতে ১২৬টি আসনে জিততে হবে আম আদমি পার্টিকে।

যদিও শেষ পাওয়া খবর অনুসারে বিজেপি কিছুটা হলেও আপের থেকে এগিয়ে রয়েছে। দিল্লি এমসিডি নির্বাচনে ১৩০টি আসনে এগিয়ে গেছে বিজেপি। অন্যদিকে, আম আদমি পার্টি ১১৪টি আসনে এগিয়ে রয়েছে। কংগ্রেস এগিয়ে রয়েছে ৫টি আসনে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Early trends show bjp leading in 99 aap in

Next Story
দিল্লি পুরনির্বাচনে হইহই করে জিতছে আপ, পিছিয়ে বিজেপি, ইঙ্গিত সমীক্ষায়