scorecardresearch

বড় খবর

ফের দুর্নীতির দায়ে গ্রেফতার কংগ্রেস নেতা, এবার কর্ণাটকে

এর আগে কর ফাঁকি এবং কোটি কোটি টাকার হাওয়ালা লেনদেনের অভিযোগ করে কর বিভাগ শিবকুমারের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছিল।

আরও পাঁচদিন হেফাজতে

আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন আর এক কংগ্রেস নেতা। পাঁচ দিন ধরে জেরা করার পর কর্ণাটকের কংগ্রেস নেতা শিবকুমারকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কর ফাঁকি এবং কোটি কোটি টাকার হাওয়ালা লেনদেনের অভিযোগ করে কর বিভাগ তাঁর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছিল। তার ভিত্তিতে শিবকুমারের বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দায়ের করে ইডি।

এর আগে এদিনই টানা শিবকুমারকে জেরা করার পিছনে বিজেপির ভূমিকা রয়েছে বলে অভিযোগ করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা। এঁদের মধ্যে ছিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী ও সিদ্দারামাইয়া।

সাতবারের বিধায়ক শিবকুমার তাঁর বিরুদ্ধে সাত কোটি টাকা পাচারের অভিযোগ তুলে যে সমন জারি করা হয়েছে, তাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেন। বৃহস্পতিবার রাতে বেঙ্গালুরুর ও দিল্লির ইডি আধিকারিকরা নতুন সমন জারি করায় তাঁর পিটিশন বাতিল হয়ে যায়।

বেঙ্গালুরু ছাড়ার আগে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। রাজ্য কংগ্রেস শিবকুমারের পাশে রয়েছে বলে জানিয়েছেন কংগ্রেসের প্রদেশ সম্পাদক দীনেশ গুন্ডু রাও। বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্র রাজনীতির অভিযোগ করেছেন তিনিও।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ed arrests karnataka congress d k shivakumar under pmla