scorecardresearch

বড় খবর

মুখ্যমন্ত্রীর ভাইপোকে গ্রেফতার করল ED, বেআইনি বালি খাদান মামলায় অভিযুক্ত

বহু নথি সহ ২১ লাখ টাকা মূল্যের সোনা ও ১২ লক্ষ টাকার রোলেক্স ঘড়ি, এবং নগদ ১০ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি।

Ed arrests enamul hoque in connection with cattle smugling case
এনামুল হককে গ্রেফতার করল ইডি।

সামনেই ভোট। চলছে জোর প্রচার। তার মধ্যেই তোলপাড় পাঞ্জাবের রাজনীতি। মুখ্যনন্ত্রী চরণজিৎ সিং চান্নির ভাইপো ভূপেন্দ্র সিং হানিকে গ্রেফতার করল ইডি। বেআইনি বালি খাদান মামলায় অভিযুক্ত ভূপেন্দ্র।

ইডি সূত্রে খবর, আজ (শুক্রবার) মুখ্যমন্ত্রীর ধৃত ভাইপো ভূপেন্দ্র সিং হানিকে আদালতে পেশ করা হবে। তাঁকে নিজেদের হেফাজতে চাইবে ইডি।

হানি ও কুরদারদীপ সিং হলেন প্রোভাইডারস ওভারসিস কনসালট্যান্ট প্রাইভেট লিমিটেড কোম্পানির ডিরেক্টার। ২০১৮ সালে ূেআইনি কয়লা খনি মামলায় এই সংস্থার দফতরে জানুয়ারি মাসের ১৯ তারিখ তল্লাশি চালিয়েছিল ইডির গোয়েন্দারা। তার আগে লুধিয়ানা, ফতেহগড় সাহেব, রূপনগর এবং পাঠানকোট জেলায় ভূপিন্দর সিংয়ের সম্পত্তিতে তল্লাশি চালায়। মোহালিতে ৬ জন খনি শ্রমিকের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছিল। ভূপেন্দর সিং এবং তাঁর ব্যবসায়িক অংশীদার সন্দীপ কুমারের কাছ থেকে খনি সংক্রান্ত বেশ কিছু নথি, মোবাইল ফোন সহ সম্পত্তি লেনদেন, ২১ লাখ টাকা মূল্যের সোনা ও ১২ লক্ষ টাকার রোলেক্স ঘড়ি, এবং নগদ ১০ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি।

এছাড়াও তল্লাশিতে, ২০১৯-২০ সালের জন্য প্রোভাইডার ওভারসিজ কনসালট্যান্টের আর্থিক রেকর্ডও মিলেছে। দেখায় যাচ্ছে সংস্থার মোট আয় ১৮.৩৮ লাখ টাকা, তবে রেকর্ডে রয়েছে খরচ মেটানোর পরও ৪.৭৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ed arrests punjab cm channis nephew bhupendra singh honey in illegal sand mining case