scorecardresearch

বড় খবর

ম্যারাথন জেরার পর শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে আটক করল ইডি

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা রবিবার সকালে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের মুম্বইয়ের বাড়িতে হানা দেন।

ম্যারাথন জেরার পর শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে আটক করল ইডি
রবিবার সাতসকালেই শিবসেনা নেতার বাড়িতে হানা দেয় ইডির বিশেষ দল।

টানা ৯ ঘণ্টা জেরার পর শিবসেনা সাংসদ তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউতকে আটক করল ইডি। রবিবার সাতসকালেই শিবসেনা নেতার বাড়িতে হানা দেয় ইডির বিশেষ দল। সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা রবিবার সকালে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের মুম্বইয়ের বাড়িতে হানা দেন। বেআইনি অর্থ লেনদেন সংক্রান্ত মামলায় দুবার ইডির নোটিস এড়িয়ে যাওয়াতেই এদিনের সকালের এই অভিযান এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। ম্যারাথন জেরার পর এদিন বিকেলে রাউতকে আটক করে কেন্দ্রীয় এজেন্সি।

কেন্দ্রীয় তদন্তকারী  সংস্থা বুধবার শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে তলব করেন জিজ্ঞাসাবাদের জন্য, যদিও সেই তলবে তিনি হাজিরা দেননি বলেই জানিয়েছেন ইডি আধিকারিকরা। এর আগেও ২০ জুলাই ইডির সমন এড়িয়ে গিয়েছিলেন তিনি। এরপরই আজ সকালে তাঁর বাড়িতে হাজির হন ইডি আধিকারিকেরা। মুম্বইয়ে পাত্র চাউল নামে একটি আবাসন প্রকল্পে বেআইনি আর্থিক দুর্নীতির সঙ্গে তাঁর নাম জড়িয়ে যাওয়ার কারণে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে পড়তে হয় শিবসেনা সাংসদকে।

যদিও রাউতের আইনজীবী এর আগেই ইডিকে জানায় সংসদ অধিবেশনে চলার কারণে, তিনি ৭ আগস্টের পরেই ইডি দফতরে হাজির হতে পারবেন। যদিও ইডি সূত্রে সেই আবেদন প্রত্যাখ্যান করা হয় এবং গত ২৭ জুলাই তাকে ফের তলব করে ইডি।

আরও পড়ুন: [বাংলা সংগীত জগতে ইন্দ্রপতন, প্রয়াত নির্মলা মিশ্র]

এরপরই আজ সকালে সিআরপিএফ জওয়ানদের নিয়ে মুম্বইয়ের বান্ডুপ এলাকায় অবস্থিত সঞ্জয় রাউতের বাড়িতে হাজির হন ইডি আধিকারিকেরা। ২০২০ সালে মুম্বইয়ের পত্র চউল নামে একটি আবাসন প্রকল্পে ১ হাজার কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ ওঠে সঞ্জয় রাউতের বিরুদ্ধে। এই ঘটনায় সঞ্জয় ঘনিষ্ঠ প্রবীণ রাউতের সরাসরি জড়িত থাকার প্রমাণ মেলে এরপরেই এই মামলায় সঞ্জয়ের নাম জড়ায়।

আরও পড়ুন: [পাঁচলায় গাড়ি থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার, আটক তিন কংগ্রেস বিধায়ক]

এই মামলায় গত ১লা জুলাই তাকে একবার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। প্রায় ১০ ঘন্টা ধরে চলে সেই জেরা পর্ব। একই সঙ্গে শিবসেনা নেতার সেদিনের সেই বক্তব্য রেকর্ডও করে রাখা হয় ইডির তরফে। ইডি দফতর থেকে এক সাংবাদিক সম্মেলনে রাউত বলেন, “আমি পূর্ণ সহযোগিতা করেছি এবং তাদের সব প্রশ্নের উত্তর দিয়েছি। ইডির তরফে  আমাকে আবার ডাকা হলে আমি আবার হাজির হব,”।

এর পাশাপাশি তিনি বলেন “আমি কোন ভুল করিনি”। ইডির এই তৎপরতাকে ঘিরে শিবসেনা শিবিরের তরফে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ আনা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ed officials raid shiv sena leader sanjay rauts residence