বড় খবর

পার্থর পর এবার রাজ্যের আরও এক মন্ত্রীকে তলব ইডি-র

সোমবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে রাজ্যের এই মন্ত্রীকে।

Ed summoned Manas Bhuinya in Icore Case
রাজ্যের আরও এক মন্ত্রীকে তলব ইডির

আইকোর মামলায় এবার রাজ্যের আরও এক মন্ত্রীকে তলব করল কেন্দ্রীয় সংস্থা ইডি। তলব করা হয়েছে রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়াকে। সোমবার বেলা ১২টার পর তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লক্সে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগেও একই মামলায় একাধিকবার তলব করা হয়েছিল মানস ভুঁইয়াকে। তবে নানা করাণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন মানস ভুঁইয়া।

চিটফান্ড কাণ্ডে তদন্তে গতি বাড়াচ্ছে দুই কেন্দ্রীয় সংস্থা ইডি ও সিবিআই। এরাজ্যে আইকোর চিটফান্ড মামলার তদন্তে দিন কয়েক আগেই ইডি-র আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শিল্প সদনে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডি-র অফিসাররা। দক্ষিণ কলকাতার একটি পুজোয় আইকোরের টাকা লগ্নির অভিযোগ ওঠে। সেই পুজো কমিটির অন্যতম প্রধান পৃষ্ঠপোষক পার্থ চট্টোপাধ্যায়।

সে বিষয়েই পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেন ইডি-র অধিকারিকরা। প্রায় আড়াই ঘণ্টা ধরে ইডি-র আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন পার্থ চট্টোপাধ্যায়। জিজ্ঞাসাবাদ পর্বের পরে সন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তিনি জানিয়েছিলেন, তাঁর কাছ থেকে যা যা তথ্য চাওয়া হয়েছিল, বিস্তারিতভাবে সবটাই ইডিকে জানিয়েছেন তিনি।

মানস ভুঁইয়াকে তলব ইডির

এবার পালা মানস ভুঁইয়ার। ইডি সূত্রে জানা গিয়েছে, একটি ভিডিও ফুটেজ হাতে এসেছে তদন্তকারীদের। সেই ভিডিও ফুটেজে আইকোরের একটি অনুষ্ঠানে সংস্থার স্বপক্ষে বেশ কিছু মন্তব্য করতে শোনা গিয়েছে মানস ভুঁইয়াকে। যদিও সেই ফুটেজের সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। এছাড়াও আইকোর কর্তার স্ত্রী কণিকা মাইতিকে জিজ্ঞাসাবাদেও মানস ভুঁইয়ার নাম উঠে এসেছে। একইসঙ্গে এই মামলায় একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন তদন্তকারীরা। মানস ভুঁইয়া কেন আইকোরের অনুষ্ঠানে গিয়ে সংস্থার প্রশংসা করলেন? তাঁর সঙ্গে কি সংস্থার কোনও আর্থিক লেনদেন হয়েছিল? এব্যাপারেই বিস্তারিতভাবে তাঁর কাছ থেকেই তথ্য চাইছে ইডি।

আরও পড়ুন- ঘূর্ণাবর্তের জোড়াফলা, কলকাতা সহ গোটা বাংলায় আরও ৩ দিন বৃষ্টির পূর্বাভাস

২০ সেপ্টেম্বর সোমবার মানস ভুঁইয়াকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে তলব করা হয়েছে। এর আগেও বারবার তলবে ইডি হাজিরা এড়িয়েছিলেন মানস। এবারও তিনি যাবেন কিনা তা স্পষ্ট নয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ed summoned manas bhuinya in icore case

Next Story
বোনের বিরুদ্ধে প্রচারে নামবেন না দাদা বাবুল, আশায় ভবানীপুরের বিজেপি প্রার্থীPriyanka tibrewal hopes Babul will not campaign in Bhawanipur for mamata banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com