Election Commission is trying to win Mamata Banerjee from Bhawanipur, critise Dilip Ghosh Politics: 'কমিশন মমতাকে জিতিয়েই ছাড়বে মনে হচ্ছে', কটাক্ষ দিলীপ ঘোষের | Indian Express Bangla

‘কমিশন মমতাকে জিতিয়েই ছাড়বে মনে হচ্ছে’, কটাক্ষ দিলীপ ঘোষের

বেছে-বেছে ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণায় ঘোর আপত্তি বিজেপির। জাতীয় নির্বাচন কমিশনকেই নিশানা করছেন বঙ্গ বিজেপির নেতারা।

‘কমিশন মমতাকে জিতিয়েই ছাড়বে মনে হচ্ছে’, কটাক্ষ দিলীপ ঘোষের
ভবানীপুর উপনির্বাচন নিয়ে ফের দিলীপ ঘোষের নিশানায় নির্বাচন কমিশন। ছবি: অনির্বাণ কর্মকার

ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণা নিয়ে আবারও দিলীপ ঘোষের নিশানায় জাতীয় নির্বাচন কমিশন। রাখঢাক না রেখে ফের বিজেপি রাজ্য সভাপতির কটাক্ষ, “কেন্দ্রীয় নির্বাচন কমিশন ভবানীপুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে জিতিয়েই ছাড়বেন বলে মনে হচ্ছে।” এরই পাশাপাশি কয়লাকাণ্ড নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও কড়া সমালোচনা করেছেন দিলীপ ঘোষ।

নজিরবিহীনভাবে গোটা দেশে একমাত্র ভবানীপুর কেন্দ্রেই উপনির্বাচনে ছাড়পত্র দিয়েছে কমিশন। এরাজ্যে খড়দহ, গোসাবা, শান্তিপুর ও দিনহাটাকে বাদ দিয়ে বেছে-বেছে শুধুমাত্র ভবানীপুর কেন্দ্রেই উপনির্বাচনের দিন ঘোষণা নিয়ে ক্ষুব্ধ বিজেপি। ভোট প্রক্রিয়ায় অংশ নিলেও বিজেপি দলগতভাবে কমিশনের এই সিদ্ধান্তের সঙ্গে একমত নয় বলেও জানানো হয়েছে দলের তরফে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও ভবানীপুরে উপনির্বাচন ইস্যুতে কড়া সমালোচনা করেছিলেন নির্বাচন কমিশনের।

সোমবার ফের এপ্রসঙ্গে একইভাবে নির্বাচন কমিশনকে নিশানা করেছেন বিজেপি রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের রোষের মুখে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এদিন দুর্গাপুরে দিলীপ ঘোষ বলেন, “হেরে গিয়েও মুখ্যমন্ত্রী হয়েছেন। উনি আবার যে জিতবেন এর নিশ্চয়তা কোথায়? কেন্দ্রীয় নির্বাচন কমিশন ভবানীপুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে জিতিয়েই ছাড়বেন বলে মনে হচ্ছে।” ভবানীপুর উপনির্বাচন নিয়ে আদালতে যাবে বিজেপি? স্পষ্টভাবে কিছু না জানালেও দিলীপ ঘোষের মন্তব্য এব্যাপারে ইঙ্গিতবাহী। দল আইনজীবীদের সঙ্গে কথা বলছে বলে তিনি জানিয়েছেন। এব্যাপারে বিজেপি আদালতে যেতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন দিলীপ ঘোষ।

এর আগেও ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, “এই মুহূর্তে রাজ্যে উপনির্বাচনের পরিবেশ নেই। লোকাল ট্রেন চলছে না। স্কুল-কলেজ বন্ধ। অর্থাৎ এখনও করোনা যায়নি। সুতরাং রাজ্যে নির্বাচনের পরিবেশ নেই। নির্বাচন কমিশন কারও দ্বারা প্রভাবিত হয়ে ভোট ঘোষণা করেছে। বিষয়টি তদন্ত করে দেখা উচিত।”

আরও পড়ুন- সিআইডি হাজিরা এড়ালেন শুভেন্দু, গরহাজিরার কারণ জানালেন ইমেলে

সোমবার দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা দলেরই এক মহিলা কর্মীকে দেখতে গিয়েছিলেন দিলীপ ঘোষ। ওই মহিলা বিজেপির সঙ্গে যুক্ত থাকার কারণে তাঁকে ভ্যাকিসন দেওয়া হয়নি বলে অভিযোগ দিলীপ ঘোষের। স্থানীয় তৃণমূল কাউন্সিলেরর মদতে ওই মহিলাকে চূড়ান্ত অপমান করা হয় বলে অভিযোগ বিজেপি রাজ্য সভাপতির। অপমানিত হয়ে ওই মহিলা নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে দাবি তাঁর পরিবারের। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করেন। আপাতত সেখানেই চিকিৎসা চলছে ওই মহিলার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Election commission is trying to win mamata banerjee from bhawanipur critise dilip ghosh

Next Story
প্রায় ৯ ঘণ্টা পর ইডি দফতর ছাড়লেন অভিষেক, ‘জীবন দিয়ে দেব, মাথা নোয়াব না’, সরব সাংসদ