Election Results 2022 Updates: Uttar Pradesh (UP), Uttarakhand (UK), Manipur, Goa, Punjab Election Result 2022 Live Today News, নির্বাচনের ফলাফল 2022: অখিলেশের চ্যালেঞ্জ ফুৎকারে ওড়ালেন যোগী, পঞ্জাব জয় AAP-এর, বাকি ৩ রাজ্যেও ক্ষমতা ধরে রাখল BJP | Indian Express Bangla

Election Results 2022 Updates: অখিলেশের চ্যালেঞ্জ ফুৎকারে ওড়ালেন যোগী, পঞ্জাব জয় AAP-এর, বাকি ৩ রাজ্যেও ক্ষমতা ধরে রাখল BJP

Election Results 2022 Today Live Updates, Uttar Pradesh (UP), Uttarakhand (UK), Manipur, Goa, Punjab Elections 2022 Results Live News: পাঁচ রাজ্যের চারটিতেই গেরুয়া ঝড়। উত্তর প্রদেশে গেরুয়া ঝড়ে ধুয়ে-মুছে সাফ কংগ্রেস।

Election Results 2022 Updates: অখিলেশের চ্যালেঞ্জ ফুৎকারে ওড়ালেন যোগী, পঞ্জাব জয় AAP-এর, বাকি ৩ রাজ্যেও ক্ষমতা ধরে রাখল BJP
Election Results 2022 Live News: আজ পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশ।

Uttar Pradesh (UP), Uttarakhand (UK), Manipur, Goa, Punjab Election Results 2022 Live News Updates: পাঁচ রাজ্যের চারটিতেই গেরুয়া ঝড়। উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মণিপুরে ক্ষমতা দখল বিজেপির। কংগ্রেসের থেকে পঞ্জাব ছিনিয়ে নিল কেজরির দল আপ। সব মিলিয়ে ‘২৪-এর লোকসভা নির্বাচনের আগে হাসি চওড়া মোদী-শাহ-নাড্ডার।

২৪-এর লোকসভা ভোটের আগে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনকেই কার্যত সেমিফাইনাল ধরে এগোচ্ছিল গেরুয়া শিবির। সেমিফাইনালের বিপুল সাফল্য পদ্ম শিবিরকে আগামী লোকসভা ভোটের আগে বাড়তি অক্সিজেন জোগাল।

উত্তর প্রদেশে ফের একবার বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতা দখলের পথে বিজেপি। যোগী আদিত্যনাথেই ভরসা রাখল গো-বলয়ের সবচেয়ে বড় এই রাজ্য। উত্তর প্রদেশের দ্বিতীয় বৃহত্তম দল সমাজবাদী পার্টি। এবারের ভোটে কার্যত ধুয়ে-মুছে সাফ কংগ্রেস। মায়বতীর বহুজন সমাজবাদী পার্টির অবস্থাও শোচনীয়।

YouTube Poster

উল্টোদিকে, গোয়ায় সংখ্যা গরিষ্ঠতা না পেলেও বৃহত্তম দল হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে বিজেপি। ৪০ আসনের গোয়া বিধানসভা ভোটে বিজেপির দখলে ২০টি আসন। কংগ্রেস পেয়েছে ১২টি আসন। গেয়ায় গত ৬ মাস ধরে কার্যত মাটি আঁকড়ে পড়েছিল তৃণমূল। দফায়-দফায় গোয়া গিয়েছেন তৃণমূলের নেতারা। খোদ মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার উড়ে গিয়েছেন গোয়ায়। লাভ হয়নি। ভোটের ফলে দেখা যাচ্ছে তৃণমূল জোট গোয়ায় পেয়েছে ২টি আসন। কেজরির দল আপ গোয়ায় ২টি আসন পেয়েছে। সমুদ্র রাজ্য গোয়ায় ফের একবার সরকার গঠনের পথে বিজেপি।

উত্তরাখণ্ডেও গেরুয়া ঝড়। ৭০ বিধানসভা আসনের ৪৮টিতেই জয়ী বিজেপি। কংগ্রেস জয় পেয়েছে ১৮টি আসনে। এই রাজ্যেও ফের একবার ক্ষমতায় বিজেপি। এছাড়া মণিপুরেও ৩০ আসনে জয় পেয়ে বিপুল সাফল্য বিজেপির। ব্যতিক্রম শুধুই পঞ্জাব। কংগ্রেসের থেকে পঞ্জাব ছিনিয়ে নিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল আপ। পঞ্জাবের ৯২ আসনে জয় পেয়ে ক্ষমতায় এল অরবিন্দ কেজরিওয়ালের দল আপ।

Live Updates
11:44 (IST) 10 Mar 2022
কেন AAP-এ আস্থা পাঞ্জাববাসীর?

পাঞ্জাবে চমকপ্রদ উত্থান হতে চলেছে আম আদমি পার্টির। গণনার শুরু থেকেই বেশিরভাগ আসনে এগিয়ে আপ। গত সাত দশক ধরে পঞ্চ নদের তীরের রাজ্যে শাসকের আসনে বসেছে কখনও কংগ্রেস, অথবা শিরোমণি আকালি দল (এসএডি)। কিন্তু এবার এই দুই দলের প্রতিই মানুষের অনাস্থার ইঙ্গিত স্পষ্ট। কেন পাঞ্জাবে এগিয়ে আপ? রইল তার পাঁচটি কারণ…

11:40 (IST) 10 Mar 2022
পঞ্জাব দখলের পথে AAP, ‘কেজরি মডেল প্রতিষ্ঠিত’, সওয়াল সিসোদিয়ার

পাঞ্জাব দখলের পথে আম আদমি পার্টি। পঞ্জাবে AAP-এর অসাধারণ সাফল্যের পর দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেন, ''পাঞ্জাব কেজরিওয়ালের মডেলকে সুযোগ দিয়েছে। আজ তাঁর শাসনের মডেল জাতীয় পর্যায়ে প্রতিষ্ঠিত হয়েছে। এটা আম আদমির জয়। এটা জাতীয় রাজনীতিতে পরিবর্তনের সূচনা মাত্র।''

11:18 (IST) 10 Mar 2022
উত্তরাখণ্ডে ৩৯ আসনে এগিয়ে BJP, পিছিয়ে হরিশ রাওয়াত

উত্তরাখণ্ডে বিজেপি ৩৯টি আসনে এগিয়ে আছে। কংগ্রেস ১৭ আসনে এগিয়ে রয়েছে, বিএসপি এবং নির্দলরা ২টি করে আসনে এগিয়ে রয়েছে। হরিদ্বার গ্রামীণ আসনে হরিশ রাওয়াতের মেয়ে অনুপমা রাওয়াত ৩ ভোটের ব্যবধানে বিজেপির স্বামী জ্যোতিশ্বরানন্দের চেয়ে পিছিয়ে রয়েছেন। প্রাক্তন মন্ত্রী হরক সিং রাওয়াতের পুত্রবধূ অনুকৃতি গুসাইনও ল্যান্সডাউন আসনে বর্তমান বিজেপি বিধায়ক দলীপ সিং রাওয়াতের চেয়ে ১ হাজার ভোটে পিছিয়ে রয়েছেন। কংগ্রেসের রাজ্য সভাপতি গণেশ গোডিয়াল অল্প ব্যবধানে এগিয়ে রয়েছেন রাজ্যে মন্ত্রী ধন সিং রাওয়াতের থেকে।

11:14 (IST) 10 Mar 2022
১০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে যোগী আদিত্যনাথ

উত্তর প্রদেশের গোরক্ষপুর গ্রামীণ কেন্দ্রে দুই রাউন্ডের গণনা শেষে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১০ হাজার ৮৮৮ ভোটে এগিয়ে রয়েছেন।

10:19 (IST) 10 Mar 2022
২ কেন্দ্রেই পিছিয়ে চান্নি

পাঞ্জাবের চামকৌর সাহিব ও ভাদৌর কেন্দ্র থেকে লড়ছেন বিদায়ী মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস প্রার্থী চরণজিৎ সিম চান্নি। গণনার হিসাবে আপাতত দ্বিতীয়স্থানে রয়েছেন তিনি। এই দুই কেন্দ্রেই এগিয়ে আপ প্রার্থী।

10:15 (IST) 10 Mar 2022
উত্তরাখণ্ডের গণনার প্রবণতা

আপাতত উত্তরাখণ্ডে এগিয়ে বিজেপি।

09:57 (IST) 10 Mar 2022
এগিয়ে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং হেইনগাং কেন্দ্র থেকে ২৫৯৮ ভোটে এগিয়ে রয়েছেন। এই কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী শরৎচাঁদা সিং পিছিয়ে রয়েছেন। হেইনগাং কেন্দ্রটি গত ২০০২ সাল থেকে বর্তমান মুখ্যমন্ত্রীর হাতেই রয়েছে।

09:46 (IST) 10 Mar 2022
উত্তরাখণ্ড: BJP এগিয়ে ৩৯ আসনে, কংগ্রেস এগিয়ে ১৯টিতে

চলছে পাঁচ রাজ্যের ভোট গণনা। প্রাথমিক ট্রেন্ড বলছে উত্তরাখণ্ডের ৩৯ আসনে এগিয়ে বিজেপি প্রার্থীরা। কংগ্রেস এগিয়ে ১৯টি আসনে।

09:38 (IST) 10 Mar 2022
পাঞ্জাব: পোস্টাল ব্যালটে AAP এগিয়ে ৩৭ আসনে, ১৩ কেন্দ্রে এগিয়ে কংগ্রেস

বিদায়ী মুখ্যমন্ত্রী চান্নি এগিয়ে ভাদৌর কেন্দ্র থেকে। পাটিয়ালা কেন্দ্র থেকে পিছিয়ে রয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। অমৃতসর কেন্দ্র থেকে এগিয়ে আপ। ফজিলকা কেন্দ্র থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী।

09:34 (IST) 10 Mar 2022
গোয়ার ১১ আসনে এগিয়ে BJP, কংগ্রেস এগিয়ে ৫টিতে

পানাজি কেন্দ্র থেকে এগিয়ে বিজেপি। তলেইগাওঁ কেন্দ্র থেকে এগিয়ে বিজেপি। ডাবোলিমে কংগ্রেসের ক্যাপ্টেন ভিরিয়াতো ফার্নান্দেস এগিয়ে রয়েছেন। বিজেপির প্রবীণতম বিধায়ক এবং পরিবহণ মন্ত্রী মাউভিন গোডিনহো পিছিয়ে রয়েছেন।

09:15 (IST) 10 Mar 2022
পঞ্জাবের ভাদৌর কেন্দ্র থেকে এগিয়ে মুখ্যমন্ত্রী চান্নি

ভোটের ফল প্রকাশের প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী পঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি ভাদৌর থেকে এগিয়ে রয়েছেন। এদিকে, AAP এগিয়ে ১২ আসনে, কংগ্রেস এগিয়ে ৬টিতে। পঞ্জাবে আকালি দল ৪টি আসনে এগিয়ে আছে এবং বিজেপি ২টিতে এগিয়ে রয়েছে।

09:12 (IST) 10 Mar 2022
উত্তর প্রদেশ: BJP এগিয়ে ৬৯ আসনে, সপা এগিয়ে ৩০ আসনে

উত্তরপ্রদেশে ফল গণনার প্রথম রাউন্ডে তিন্দওয়ারিতে বিজেপির রামকেশ নিষাদ ১২৪৩ ভোটে এসপির ব্রজেশ কুমার প্রজাপতির থেকে এগিয়ে রয়েছেন। সান্দিলায় বিজেপির অলকা সিং বিএসপি-র আবদুল মান্নানের চেয়ে ১৩৫৮ ভোটে এগিয়ে রয়েছেন।

09:10 (IST) 10 Mar 2022
গোয়ায় এগিয়ে কংগ্রেস

গোয়ায় প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী কংগ্রেস এগিয়ে। ৪০ আসনের গোয়া বিধানসভায় ২০১৭-এর নির্বাচনে কংগ্রেস ১৭ আসনে জিতে বৃহত্তম দল হিসেবে মর্যাদা পায়। কিন্তু বিজেপি ১৩ আসন জিতেও পরে গোয়া ফরওয়ার্ড পার্টি এবং জিতে যাওয়া এমজিপির সমর্থনে সরকার গড়তে সক্ষম হয়েছিল।

09:07 (IST) 10 Mar 2022
পঞ্জাবে জোর টক্কর AAP-কংগ্রেসের

প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী পঞ্জাবে সেয়ানে-সেয়ানে টক্কর আম আদমি পার্টি ও কংগ্রেসের। এখনও পর্যন্ত পঞ্জাবের ৫টি আসনে এগিয়ে AAP, ৬টিতে এগিয়ে কংগ্রেস। অকালি দল এগিয়ে ২টি আসনে। ২০১৭-এর নির্বাচনে কংগ্রেস রাজ্যের ১১৭ আসনের মধ্যে ৭৭টিতে জিতে ক্ষমতায় আসে। গতবার পঞ্জাবের ভোটে আত্মপ্রকাশ করা AAP ২০টি আসনে জিতে দ্বিতীয় স্থানে ছিল।

08:59 (IST) 10 Mar 2022
চলছে পোস্টাল ব্যালট গণনা, সপা-কে টেক্কা দিয়ে এগোচ্ছে বিজেপি

চলছে পোস্টাল ব্যালট গণনা। প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী এখনও উত্তর প্রদেশের ১৯টি আসনে এগিয়ে বিজেপি। উল্টোদিকে সমাজবাদী পার্টি এগিয়ে ১২ আসনে। ২০১৭ সালে বিজেপি রাজ্যের ৪০৩টির মধ্যে ৩১২ আসনে জয় পায়। ২০১৭-এর ভোটে বিজেপি জোট পেয়েছিল মোট ৩২৫ টি আসন। কংগ্রেসের সঙ্গে জোট করে সমাজবাদী পার্টচি গতবার মাত্র ৪৭টি আসনে জয় পেয়েছিল।

08:54 (IST) 10 Mar 2022
‘মানুষ জিতছে, দাঙ্গাবাজরা হারছে’, মন্তব্য উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রীর

উত্তর প্রদেশে নির্বাচনের ফল গণনার প্রাথমিক প্রবণতায় এগিয়ে বিজেপি। উত্তর প্রদেশের ডেপুটি সিএম কেশব প্রসাদ মৌর্য এবার আরও বেশি আক্রমমাত্মক। তাঁর কথায়, “মানুষ জিতছে, আর দাঙ্গাবাজরা হেরে যাচ্ছে।”

08:44 (IST) 10 Mar 2022
লখনউয়ে সমাজবাদী পার্টির কার্যালয়ের সামনে ভিড়

08:29 (IST) 10 Mar 2022
পাঞ্জাব, উত্তরাখণ্ডে কংগ্রেস এগিয়ে, উত্তর প্রদেশে BJP

প্রথমেই চলছে পোস্টাল ব্য়ালট গণনা। প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী কংগ্রেস পাঞ্জাব এবং উত্তরাখণ্ডে এগিয়ে রয়েছে৷ উত্তর প্রদেশে এগিয়ে বিজেপি।

08:27 (IST) 10 Mar 2022
পোস্টাল ব্যালট গণনা শুরু, উত্তরপ্রদেশে এগিয়ে বিজেপি

পোস্টাল ব্যালট গণনা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে উত্তর প্রদেশে এগোতে শুরু করল বিজেপি। আগেভাগে বিজেপির বিরুদ্ধে “ভোট চুরির” অভিযোগ করে রেখেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। শাসক দলের সঙ্গে প্রশাসনিক আধিকারিকদের একাংশের যোগসাজশে রাজ্যের ৪৭ বিধানসভা আসনে বিজেপি ইভিএমে কারচুপি করার চেষ্টা করছে বলে অভিযোগ সপা নেতার। এই আসনগুলিতে ২০১৭-এর ভোটে বিজেপি ৫ হাজারেরও কম ভোটে জিতেছিল।

Web Title: Election results 2022 live updates

Next Story
নজরে লক্ষ্মীবারের ভোটের রায়, কে জিতবে উত্তরপ্রদেশ? পাঞ্জাবে কী আপ? কার দখলে বাকি ৩ রাজ্য?