scorecardresearch

বড় খবর

‘কাসভও এত সুরক্ষা পায়নি’! শিণ্ডেদের তীব্র আক্রমণ মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রীর

চারদিনের এই শিণ্ডে-সরকারকে আগামিকাল, সোমবার আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে।

‘কাসভও এত সুরক্ষা পায়নি’! শিণ্ডেদের তীব্র আক্রমণ মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রীর
একনাথ শিণ্ডে শিবিরের বিধায়করা কড়া সুরক্ষা বলয়ের মধ্যে এদিন বিধানসভায় আসেন। তাঁদের ঘিরে রেখেছিল আধা সেনা-পুলিশ বাহিনী।

বিদ্রোহী একনাথের কাছে পদে পদে ধাক্কা বরদাস্ত হচ্ছে না উদ্ধব-আদিত্যদের। শিণ্ডেকে দল থেকে বহিষ্কার করলেও শিবসেনা পরিষদীয় দলের অফিস কবজা করতে পারেননি উদ্ধব। এমনকী বিধানসভার স্পিকার নির্বাচনেও বিজেপি বাজিমাত করেছে। তাঁদের বিধায়ক ১৬৪ ভোট পেয়ে স্পিকার পদে বসেছেন। কিন্তু কুর্সিতে বসেও সতর্ক শিণ্ডে। তাঁর শিবিরে শিবসেনার ৩৯ জন বিধায়ক রয়েছে। তাঁদের গোয়া থেকে মুম্বইতে কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসা হয় রবিবার। যা নিয়ে খোঁচা দিয়েছেন আদিত্য ঠাকরে।

একনাথ শিণ্ডে শিবিরের বিধায়করা কড়া সুরক্ষা বলয়ের মধ্যে এদিন বিধানসভায় আসেন। তাঁদের ঘিরে রেখেছিল আধা সেনা-পুলিশ বাহিনী। যাতে কোনও ভাবে উদ্ধবের লোকজন তাঁদের কাছে যেতে না পারে সেই ব্যবস্থা করা হয়েছিল। যা নিয়ে কটাক্ষ করেছেন তাঁর ছেলে আদিত্য ঠাকরে। মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী বলেছেন, “মুম্বইয়ে আগে এত আঁটসাঁট নিরাপত্তা দেখা যায়নি। এমনকী আজমল কাসভকেও (২৬/১১ মুম্বই হামলায় ধরা পড়া জইশ জঙ্গি) এত নিরাপত্তা দেওয়া হয়নি। এত ভয় কীসের, কেউ কি পালিয়ে যাবে, এত আতঙ্ক কেন?”

এদিন বিশেষ বাসে করে শিণ্ডে শিবির অভিজাত হোটেল থেকে বিধান ভবনে পৌঁছন। তাঁরা মুম্বইয়ে এলেও কেউ নিজের নিজের বাড়ি বা এলাকায় যেতে পারেননি। তাঁদের রাখা হয়েছে বিধান ভবনের কাছে একটি অভিজাত হোটেলে। সেখানেও লক্ষাধিক টাকা খরচ হচ্ছে প্রতিদিন। উল্লেখ্য, চারদিনের এই শিণ্ডে-সরকারকে আগামিকাল, সোমবার আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে।

আরও পড়ুন উদ্ধবের ঘর ভাঙিয়ে তড়তড়িয়ে এগোচ্ছেন শিণ্ডে, কাল শক্তি পরীক্ষা

শনিবারই শিণ্ডে শিবিরের বিধায়করা গোয়া থেকে মুম্বইয়ে আসেন। তার পর তাঁদের আস্তানা হয় বিধান ভবনের কাছে দক্ষিণ মুম্বইয়ের একটি অভিজাত হোটেলে। তাঁরা গোয়া থেকে চার্টার্ড বিমানে মুম্বই আসেন। তার আগে শিণ্ডে গোয়ায় যান তাঁদের নিয়ে আসতে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Even kasab didnt have so much security aaditya thackeray on protection for rebel sena mlas