তিনবারের সিপিএম বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

এখন তৃণমূল-বিজেপির লক্ষ্য বাম বিধায়ক ও নেতৃত্ব। ২০২১ নির্বাচন উৎরাতে দুই দলই এখন বামেদের দলে নিতে চাইছে।

By:
Edited By: Joyprakash Das Kolkata  Updated: September 27, 2020, 10:15:20 PM

তৃণমূল কংগ্রেস একাধিকবার দাবি করেছে বামেরা শক্তি যুগিয়েছে বিজেপিকে। এখনও শক্তি যোগাচ্ছে। রবিবার গঙ্গজলঘাটির তিনবারের সিপিএম বিধায়ক অঙ্গদ বাউড়ি যোগ দিলেন বিজেপিতে। বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকারের হাত থেকে দলীয় পতাকা তুলে নেন এই সিপিএম বিধায়ক।

২০১৬ বিধানসভা নির্বাচন ও লোকসভা নির্বাচনের ফলাফল তুলনা করলে অনেকটাই স্পষ্ট বামেদের ভোটের একটা বড় অংশ বিজেপিতে এসেছে। সেকথা স্বীকারও করে বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতৃত্বের একাংশের বক্তব্য, বামেদের একাংশ তাদের শুধু ভোট দেয়নি দল যোগ দিয়ে শক্তি বৃদ্ধি ঘটিয়েছে।

রবিবার বাকুড়ার আকাশতলা মঞ্চে গেরুয়া শিবিরে যোগ দেন তিনবারের সিপিএম বিধায়ক। বিজপি সাসদ সুভাষ সরকার বলেন, “প্রাক্তন সিপিম বিধায়ক অঙ্গদ বাউড়ি কৃষক দরদী। কৃষি বিলকে সমর্থন করেছেন। কৃষি বিলে কৃষককে স্বাধীনতা দেওয়া হয়েছে। বিজেপির কাজকর্ম দেখে তিনি দলে যোগ দিয়েছেন। এর ফলে দলের শক্তি বাড়বে।”

২০২১-এ রাজ্যে বিধানসভা নির্বাচন। তাই ঘর গুছিয়ে চলেছে সব রাজনৈতিক দল। এর আগ সিপিএম ও তৃণমূল থেকে একাধিক বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। তৃণমূল কংগ্রেসও সিপিএম নেতা এবং বিধায়কদের দলে টানতে সচেষ্ট। অনেক বাম বিধায়কের কাছে পিকের টিম দলে যোগ দেওয়ার প্রস্তাব দিচ্ছে বলেও বিতর্ক সৃষ্ট হয়েছে। রাজনৈতিক মহলের মতে, এখন তৃণমূল-বিজেপির লক্ষ্য বাম বিধায়ক ও নেতৃত্ব। ২০২১ নির্বাচন উৎরাতে দুই দলই এখন বামেদের দলে নিতে চাইছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ex cpm mla joins bjp bankura

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X