বিজেপি হোক বা আপ, সবার নজরেই অনুপম?

অনুপমের বক্তব্য, অনেকেই যোগাযোগ করছেন। তবে এখনও কোনও পাকা সিদ্ধান্ত নেন নি তিনি। "দুর্নীতি বা তোলাবাজির" অভিযোগে তো দল তাড়ায়নি, তাই রাজনীতির ময়দান ছাড়ার কোনও প্রশ্নই নেই।

By: Kolkata  Updated: January 15, 2019, 04:04:32 PM

বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁ বিজেপিতে যোগ দিতেই তাঁর সঙ্গেই তৃণমূল কংগ্রেস অপসারণ করেছে বোলপুরের সাংসদ, অধ্যাপক অনুপম হাজরাকে। এখন সূত্রের খবর, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ফোন করেছিলেন অনুপমকে। বিজেপিতে স্বাগত জানাতে চান তাঁকে। এও জানা গিয়েছে, শুধু বিজেপি নয়, কংগ্রেস, শিব সেনা ও আম আদমি পার্টির মত রাজনৈতিক দলও যোগাযোগ করেছে বোলপুরের সাংসদের সঙ্গে। এবং তিনি যে রাজনীতি ছাড়ছেন না, এদিন তিনি তা পরিষ্কার জানিয়ে দিয়েছেন। এমনকী তা নিয়ে টুইটও করেছেন।


দল থেকে বহিষ্কারের পর থেকে দিল্লিতেই রয়েছেন অনুপম। বিতর্কিত ফেসবুক পোস্ট করায় তাঁকে দল থেকে বিতাড়িত করা হয়েছে। অন্তত সেই ব্যাখ্যাই দিয়েছেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। অনুপমের ঘনিষ্ঠ মহলের খবর, রবিবার দিল্লিতে তাঁর সঙ্গে কথা বলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। ব্যক্তিগতভাবে কংগ্রেস সভাপতির সঙ্গে আলাপচারিতা রয়েছে অনুপমের। সংসদের অধিবেশন চলাকালীন মাঝেমাঝেই তাঁদের মধ্যে কথাবার্তা হয়।

আরও পড়ুন: অনুপম কীর্তি! নিজের কেন্দ্রে লোকসভার পরবর্তী প্রার্থীর নাম ফাঁস করলেন বোলপুরের তৃণমূল সাংসদ

সূত্রের খবর, রাহুল অনুপমকে কংগ্রেসে এসে কাজ করতে বলেছেন। তিনি বলেছেন, “যদি কখনও চিন্তাভাবনা করো, সেক্ষেত্রে কংগ্রেসের দরজা খোলাই আছে।” বিশ্বস্ত সূত্রের খবর, যে দিন তৃণমূল কংগ্রেস থেকে তাঁকে বহিষ্কার করা হয়, সেদিনই অমিত শাহ সরাসরি ফোন করেন অনুপমকে। ওই সূত্রের দাবি, অমিত শাহ অনুপমকে ফোনে বলেন, “আপনি তো দলিত। তৃণমূলের মত দুর্নীতিযুক্ত দলে কেন? কোনও চিন্তা ভাবনা করেছেন কি? আপনার পরিকল্পনা থাকলে জানাবেন।”

শুধু কংগ্রেস বা বিজেপি সভাপতি নয়, জানা গিয়েছে, শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরের প্রতিনিধিও কথা বলেছেন অনুপমের সঙ্গে। তাঁরাও চাইছেন বোলপুরের সাংসদকে দলে টানতে। দিল্লিতে ক্ষমতায় রয়েছে আপ সরকার। পাঞ্জাবেও রয়েছেন তাদের সাংসদ। বিশেষ সূত্রের খবর, পাঞ্জাবের জনৈক আপ সাংসদ কথা বলেছেন অনুপমের সঙ্গে। তাঁকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছেন অরবিন্দ কেজরিওয়ালের দল।

রাজনৈতিক মহলের ধারনা, সৌমিত্র খাঁয়ের মত অনুপমও বিজেপিতে যোগ দিতে চলেছেন। তবে আপাতত তিনি কোনও দলের অধীনে নেই। চোরের উপর রাগ করে মাটিতে ভাত খাবেন না বলেও জানিয়েছেন অনুপম। তাঁর বক্তব্য, অনেকেই যোগাযোগ করছেন। তবে এখনও কোনও পাকা সিদ্ধান্ত নেন নি তিনি। “দুর্নীতি বা তোলাবাজির” অভিযোগে তো দল তাড়ায়নি, তাই রাজনীতির ময়দান ছাড়ার কোনও প্রশ্নই নেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Expelled tmc mp anupam hazra approached by all parties say sources

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X