scorecardresearch

বড় খবর

২১ জুলাই সফল করতে ফেসবুক প্রোফাইল পিকচারে ঝড় তুলতে মরিয়া তৃণমূল

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ব্যবহার নিয়ে মৌলালিতে বড় ধরনের কর্মশালা করে তৃণমূল কংগ্রেসের সাইবার সেল। কিভাবে সোশ্যাল মিডিয়ায় অন্য রাজনৈতিক দলগুলির সঙ্গে পাল্লা দেওয়া যায়, তা নিয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।

facebook 21 july profile
ডাক দেওয়া হয়েছে ফেসবুকে ২১ জুলাই ফিল্টারের ঝড় তোলার।
রাজনৈতিক ময়দানে সাইবার যুদ্ধ শুরু হয়েছে অনেক আগেই। যুদ্ধে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। তৃণমূল কংগ্রেস গেরুয়া শিবিরের থেকে একটু পিছিয়ে শুরু করলেও গতি অনেকটা বাড়িয়ে দিয়েছে। ২১ জুলাই শহিদ দিবস সফল করতে তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল পেজে শহিদ দিবসের সমাবেশ সফল করার জন্য ফেসবুক ডিসপ্লে ছবির ফ্রেম প্রকাশ করা হল। কোন রাজনৈতিক দলের সমাবেশের জন্য এই ধরনের প্রচার সম্ভবত দেশে এই প্রথম।

ওই পেজে লেখা হয়েছে, ২১ জুলাই শহিদ দিবসের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। এই বছরের সমাবেশকে আরও স্মরণীয় করে তুলতে তৃণমূলের কর্মী-সমর্থকদের জন্য রইল এই ফেসবুক ডিপি ফিল্টার। এই লিঙ্কে ক্লিক করে বদলে ফেলুন নিজের প্রোফাইল পিকচার। অনলাইনে সমর্থন জানান দিদিকে। ডাক দেওয়া হয়েছে ফেস বুকে ২১ জুলাই ফিল্টারের ঝড় তোলার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ব্যবহার নিয়ে মৌলালিতে বড় ধরনের কর্মশালা করে তৃণমূল কংগ্রেসের সাইবার সেল। কিভাবে সোশ্যাল মিডিয়ায় অন্য রাজনৈতিক দলগুলির সঙ্গে পাল্লা দেওয়া যায়, তা নিয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেসের উপস্থিতি অনেকটাই বেড়েছে।

তৃণমূল সূত্রে খবর, ১৫ জুলাই ভিক্টোরিয়া হাউসের সামনে ২১ জুলাইয়ের মঞ্চ বাঁধার কাজ শুরু হবে। ওই দিন এলাকা পরিদর্শনে যাবে পুলিশ। দলীয় নেতৃত্ব বৈঠক করবেন পুলিশ প্রশাসনের সঙ্গে। আগামী বৃহস্পতিবার উত্তর কলকাতা তৃণমূল কংগ্রেস প্রস্তুতি সভা করবে হরিয়ানা ভবনে। অন্য দিকে শনিবার তৃণমূল ভবনে অভিষেক বন্দ্যোপাধ্যায় যুব নেতৃত্বকে নিয়ে বৈঠক করবেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Face book dp filter for tmc worker