বড় খবর

‘কৃষকদের হয়ে ফাঁকা আওয়াজ তুলছে কংগ্রেস’, ফের তোপ মোদীর

নমো বলেছেন, যাঁরা সবসময় কৃষকদের মিথ্য়া বলেছেন, তাঁরাই এখন কৃষকদের কাঁধে বন্দুক রেখে গুলি চালাচ্ছেন এবং ভুল বোঝাচ্ছেন।

প্রধানমন্ত্রী মোদী।

কৃষি বিল ঘিরে দেশজুড়ে বিক্ষোভ-প্রতিবাদের আবহেই আবারও কৃষকদরদী ভাবমূর্তি সামনে এনে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পণ্ডিত দীনদয়াল উপাধ্য়ায়ের জন্মবার্ষিকীতে নমো বললেন, কৃষকদের জন্য় ন্য়ূনতম সহায়ক মূল্য় বাড়িয়ে ইতিহাস তৈরি করেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার। পাশাপাশি এদিন আবারও কংগ্রেসকে নিশানা করে সোচ্চার হলেন মোদী।

এদিন কংগ্রেসকে আক্রমণ করে মোদী বলেন, ”স্বাধীনতার সময় থেকে বহু দশক ধরে কৃষক, শ্রমিকদের হয়ে ফাঁকা আওয়াজ তোলা হয়েছে। কৃষক, কর্মীদের নামে সরকার গড়া হয়েছে। কিন্তু যেসব প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা কৃষক-শ্রমিকরা বোঝেননি কখনও। আমাদের সরকার সর্বদা চেষ্টা করেছে এই পরিস্থিতি বদল করার এবং কৃষকদের কল্য়াণে সংস্কার করা হয়েছে”। নমো বলেছেন, যাঁরা সবসময় কৃষকদের মিথ্য়া বলেছেন, তাঁরাই এখন কৃষকদের কাঁধে বন্দুক রেখে গুলি চালাচ্ছেন এবং ভুল বোঝাচ্ছেন।

আরও পড়ুন: ‘৯০০ কোটি কাটমানি খোয়ানোর ভয়েই মমতার কৃষি বিলের প্রতিবাদ’, কটাক্ষ বিজয়বর্গীয়র

প্রধানমন্ত্রী আরও বলেছেন, ”গত কয়েক বছরে, ব্য়াঙ্কের সঙ্গে কৃষকদের সংযুক্তিতে পুরোদমে চেষ্টা চালিয়েছে এনডিএ সরকার। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনায় ১০ কোটিরও বেশি কৃষকদের অ্য়াকাউন্টে ১ লক্ষ কোটিরও বেশি টাকা দেওয়া হয়েছে। আমাদের চেষ্টা রয়েছে আরও বেশি সংখ্য়ক কৃষকদের হাতে কিষান ক্রেডিট কার্ড তুলে দিতে, যাতে তাঁরা সহজেই লোন নিতে পারেন”।

কৃষি বিলের সংস্কারের উপকারিতা বোঝাতে এদিন বিজেপি কর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছেন, ”মাঠে নেমে সমস্ত কৃষকদের কাছে যান বিজেপি কর্মীরা, সহজ-সরল ভাষায় নয়া সংস্কারের গুরুত্ব সম্পর্কে বোঝান তাঁদের। এভাবেই মিথ্য়া-অপপ্রচারকে রোখা হবে”।

অন্য়দিকে, কৃষি বিলের পাশাপাশি শ্রম আইন নিয়েও সোচ্চার হয়েছেন মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, ”নতুন শ্রম আইনে ৫০ কোটিরও বেশি সংগঠিত ও অসংগঠিত ক্ষেত্রে সঠিক সময়ে বেতন সুনিশ্চিত করবে…”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Farm bill protest pm modi accuses congress of giving hollow slogans in favour of farmers

Next Story
‘৯০০ কোটি কাটমানি খোয়ানোর ভয়েই মমতার কৃষি বিলের প্রতিবাদ’, কটাক্ষ বিজয়বর্গীয়রMamata Banerjee, CM West Bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com