scorecardresearch

বড় খবর

গুরুত্ব বাড়়ল ফিরহাদের, ফিরে পেলেন পুরনো দফতর, অর্থে-র স্বাধীন দায়িত্বে চন্দ্রিমা

মাঝে ১০মাসের ব্যবধান। ফের পুরনো দফতর ফিরে পেলেন কলকাতার মেয়র।

Firhad Hakim again in charge of bengals Urban Development Department
গুরুত্ব বাড়ল এই দুই মন্ত্রীর।

মাঝে ১০মাসের ব্যবধান। ফের পুরনো দফতর ফিরে পেলেন কলকাতার মেয়র। মমতা মন্ত্রিসভায় আরও গুরুত্ব বাড়ল মন্ত্রী ফিরহাদ হাকিমের। পাশাপাশি প্রতিমন্ত্রী থেকে স্বাধীন মন্ত্রীতে উন্নীত হলেন চন্দ্রিমা ভট্টাচার্যও।

আবারও পুর ও নগরোন্নয়ন দফতরের দায়িত্ব পেলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। গত ১০ বছর এই দফতরই সামলেছিলেন তিনি। কিন্তু, ২০২১ সালে তৃতীয় মমতা মন্ত্রিসভায় ফিরহাদ পেয়েছিলেন পরিবহণ ও আবাসন দফতরের দায়িত্ব। এরপর গত ডিসেম্বরে কবকাতা পুরনিগমের ভোট বিপুল জয় পায় তৃণমূল। ফের কলকাতার মেয়র পদে তাঁকে বেছে নেন দলের সুপ্রিমো। এবার পুরনো দফতর পুর ও নগরোন্নয়ন-ও ফিরিয়ে দেওয়া হল তাঁকে। অর্থাৎ, কলকাতার মেয়র পদের পাশাপাশি বর্তামে রাজ্যের তিনটি গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব সামলাবেন ফিরহাদ হাকিম।

অন্যদিকে, অমিত মিত্রের অনুপস্থিতিতে এতদিন অর্থ দফতর ছিল মুখ্যমন্ত্রীর হাতেই। পরে ওই দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছিল চন্দ্রিমা ভট্টাচার্যকে। এবার ওই দফতরেরই স্বাধীন দায়িত্ব দেওয়া হল তাঁকে। পাশাপাশি, স্বাস্থ্য দফতরেরও প্রতিমন্ত্রী চন্দ্রিমাদেবী। তবে, তাঁর হাতে থাকা পুর ও নগরোন্নয়ন দফতরটি ফিরহাদ হাকিমকে দেওয়া হয়েছে।

মমতা মন্ত্রিসভার এই রদবদলে ইতিমধ্যেই রাজ্যপাল জগদীপ ধনকড় সাক্ষর করেছেন বলে নবান্ন সূত্রে খবর।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Firhad hakim again in charge of bengals urban development department