বিজেপিতে যোগ দিতেই সিন্ধিয়ার বিরুদ্ধে জালিয়াতির তদন্ত ক্লোজ

বিজেপিতে যোগ দেওয়ার পরপরই সিন্ধিয়ার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত প্রক্রিয়া ক্লোজ করা রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

By: Milind Ghatwai
Edited By: Souradip Samanta Bhopal  Updated: March 24, 2020, 05:55:19 PM

জ্য়োতিরাদিত্য় সিন্ধিয়ার বিরুদ্ধে ওঠা জালিয়াতির অভিযোগের তদন্ত প্রক্রিয়া ক্লোজ করা হল। সিন্ধিয়ার বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া ক্লোজ করল মধ্য়প্রদেশের ইকোনমিক অফেন্সেস উইং। বিজেপিতে যোগ দেওয়ার পরপরই সিন্ধিয়ার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত প্রক্রিয়া ক্লোজ করা রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে মধ্য়প্রদেশের ইকোনমিক অফেন্সেস উইংয়ের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, ৪-৫ দিন আগে সিন্ধিয়ার বিরুদ্ধে তদন্তপ্রক্রিয়া ক্লোজ করা হয়েছে। জ্য়োতিরাদিত্য়ের বিরুদ্ধে ওঠা অভিযোগের কোনও যৌক্তিকতা খুঁজে পায়নি এজেন্সি, সে কারণেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: মধ্যপ্রদেশের মসনদে ফের শিবারাজ, কংগ্রেস বিদ্রোহীদের সামলানোই মূল চ্যালেঞ্জ

উল্লেখ্য়, রাজনৈতিক টানাপোড়েনের পরই সিন্ধিয়ার বিরুদ্ধে ইকোনমিক অফেন্সেস উইংয়ে নথি জাল করার অভিযোগ করেছিলেন গোয়ালিয়রের সুরেন্দ্র শ্রীবাস্তব। যদিও শ্রীবাস্তবের দাবি, ২০১৪ সালে তিনি অভিযোগ দায়ের করেছিলেন। কিন্তু কোনও কারণ ছাড়াই ২০১৮ সালে তা ক্লোজ করে ইকোনমিক অফেন্সেস উইং। পরে যখন তিনি আরটিআইয়ে আবেদন জানান, তখন গোপনীয়তার জন্য় তাঁকে তথ্য় জানানো হয় না বলে দাবি শ্রীবাস্তবের।

প্রসঙ্গত, মধ্য়প্রদেশে কংগ্রেসের ভিত নড়িয়ে বিজেপির হাত ধরেছেন জ্য়োতিরাদিত্য় সিন্ধিয়া। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে কমলনাথ সরকার। সিন্ধিয়ার সঙ্গে ইস্তফা দেন ২২ বিধায়ক। গত সপ্তাহে ওই বিক্ষুব্ধ বিধায়করাও বিজেপিতে যোগ দিয়েছেন। এর আগে আস্থা ভোটের মুখে মুখ্য়মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন কমলনাথ। এর জেরে সে রাজ্য়ে ১৫ মাসের কংগ্রেস সরকারের পতন হয়। মধ্য়প্রদেশের কুর্সিতে ফিরেছেন ফের শিবরাজ সিং চৌহান।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Forgery case against jyotiraditya scindia closed bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X