বড় খবর

গোয়া ভোটের আগে TMC-র বড় প্রাপ্তি! একদা বিজেপি শরিক হাত ধরল ঘাসফুলের

Goa Poll 2022: পদ্ম শিবিরের প্রাক্তন শরিক এবং এনডিএ-র একদা সদস্য এমজিপি বা মহারাষ্ট্র গোমন্ত্রক পার্টি হাত ধরেছে তৃণমূলের। এমজিপি গোয়ার একদা শাসক দল।

TMC at Goa, Goa Poll 2022, MGP Party
প্রাক-নির্বাচনী সমঝোতায় দুই দলের নেতৃত্ব। ছবি: ট্যুইটার

Goa Poll 2022: বাইশের গোয়া ভোটের আগে বড়সড় অস্বস্তি বিজেপিতে। পদ্ম শিবিরের প্রাক্তন শরিক এবং এনডিএ-র একদা সদস্য এমজিপি বা মহারাষ্ট্র গোমন্ত্রক পার্টি হাত ধরেছে তৃণমূলের। এমজিপি গোয়ার একদা শাসক দল। ২০১৯ সালে এই দলের দুই বিধায়ক দলবদল করে বিজেপিতে যোগ দেন। মাত্র একটি বিধায়ক নিয়ে বিজেপি তথা এনডিএ-র সংশ্রব ত্যাগ করে এমজিপি প্রধান দীপক দাভালিকর। সেই দীপক এদিন প্রাক-নির্বাচনী জোট সমঝোতা করেন তৃণমূলের সঙ্গে। উপস্থিত ছিলেন ঘাসফুল শিবিরের রাজ্যসভার সাংসদ লুইজিয়ানো ফেলেইরো এবং লোকসভার সাংসদ মহুয়া মিত্র।

এই প্রসঙ্গে টিএমসি ফর গোয়া ট্যুইটারে পেজে উল্লেখ, ‘দলের তরফে গোয়ার দায়িত্বপ্রাপ্ত মহুয়া মিত্র এবং রাজ্যসভার সাংসদ লুইজিনো ফেলেইরোর উপস্থিতিতে এমজিপি দলের দীপক দাভলিকর প্রাক-নির্বাচনী সমঝোতা সাক্ষর করেছে। আগামি গোয়া ভোটের রণকৌশল নিয়েও আলোচনা করেছেন নেতৃত্ব।‘   

এদিকে, এবার নজর গোয়ায়। ১৩ ডিসেম্বর গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ায় দলের সাংগঠনিক শক্তি-বৃদ্ধি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুম্বই থেকে ফিরেই গোয়া যাওয়ার তোড়জোড় শুরু করে দেবেন অভিষেক।

আগামী বছরের শুরুতেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগেই গোয়ায় বড়সড় চমক দিয়েছে তৃণমূল। রাজ্যর প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে দলে টেনে হাত-শিবিরকে জোর ধাক্কা দিয়েছে জোড়াফুল। এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরকালেও ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ থেকে শুরু করে নাফিসা আলি-সহ আরও অনেকে। আগামী বিধানসভা ভোটে গোয়ায় সাফল্য পাবে দল, আশাবাদী তৃণমূল।

গোয়ায় দলের দায়িত্ব সামলাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের সাংসদ মহুয়া মৈত্র। দলনেত্রীর নির্দেশে গোয়ায় পুরোদমে কাজ শুরু করে দিয়েছেন মহুয়া। দফায়-দফায় বৈঠক সারছেন দলের রাজ্য নেতাদের সঙ্গে। রণকৌশল তৈরি থেকে শুরু করে সাংগঠনিক শক্তি বৃদ্ধি নিয়েও চলছে আলোচনা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরে দলে নতুন বড় কোনও নামের অন্তর্ভুক্তি করা যায় কিনা এখন তারই চেষ্টা চালাচ্ছেন মহুয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former nda ally mgp sealed pre poll alliance with tmc ahead of goa poll national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com