রাজ্যসভা নির্বাচনের আগে মোদীরাজ্যে সোনিয়ার ‘হাত’ ছাড়লেন চার বিধায়ক

রাজ্যসভা নির্বাচনের আগে ক্ষমতাসীন বিজেপি শিবিরে ফাটল ধরাতে পারে এমন আশঙ্কায় ১৪ জন বিধায়ককে শনিবারই জয়পুরে স্থানান্তর করে কংগ্রেস।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: March 16, 2020, 07:50:34 AM

মধ্যপ্রদেশ নিয়ে এখনও সংকট কাটেনি। অথচ এর মধ্যেই কংগ্রেস শিবিরের দুশ্চিন্তা বাড়াল মোদীর রাজ্যের চার বিধায়ক। সামনেই গুজরাটের রাজ্যসভার নির্বাচন। সেই সময় রাজ্য বিধানসভা থেকে ইস্তফা দিলেন কংগ্রেসের চার বিধায়ক। রবিবার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদীর কাছে পদত্যাগপত্র জমা দেন তাঁরা।

গুজরাট বিধানসভা। ফাইল চিত্র।

সংবাদসংস্থা পিটিআইকে রাজেন্দ্র ত্রিবেদী বলেন, ওই চার বিধায়কের পদত্যাগপত্র গ্রহণ করেছেন তিনি। সোমবার বিধানসভায় পদত্যাগী বিধায়কদের নাম ঘোষণা করবেন তিনি। স্পিকার বলেন, “শনিবার কংগ্রেসের চার বিধায়ক আমার কাছে পদত্যাগপত্র দিয়েছেন। আমি আগামীকাল বিধানসভায় তাঁদের নাম ঘোষণা করব।” এদিকে আগামী ২৬ মার্চ গুজরাট রাজ্যসভার নির্বাচন। ১৮২ আসন বিশিষ্ঠ গুজরাট বিধানসভায় বিজেপির দখলে আছে ১০৩টি আসন। কংগ্রেস শিবিরে আপাতত আছে ৭৩ জন বিধায়ক। এই চারজনের ইস্তফাপত্র যদি গৃহীত হয়, সেক্ষেত্রে কংগ্রেসের বিধায়ক কমে দাঁড়াবে ৬৯।

আরও পড়ুন: করোনার জেরে বাংলায় পুরভোট অনিশ্চিত

এদিকে রাজ্যসভা নির্বাচনের আগে ক্ষমতাসীন বিজেপি শিবিরে ফাটল ধরাতে পারে এমন আশঙ্কায় ১৪ জন বিধায়ককে শনিবারই জয়পুরে স্থানান্তর করে কংগ্রেস। মোদীর রাজ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মঞ্চে অভয় ভরদ্বাজ, রমিলা বারা এবং নরহরি আমিন নিয়ে রণক্ষেত্র সাজিয়েছিল বিজেপি। কংগ্রেসের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন শক্তিসিংহ গোহিল এবং ভারতসিংহ সোলঙ্কি। গুজরাত থেকে রাজ্যসভায় চারটি আসনে নির্বাচন হচ্ছে এ বছর। তার মধ্যে দু’টি জিততে হলে কংগ্রেসের প্রয়োজন ৭৪ জনের সমর্থন। এমতাবস্থায় চার বিধায়কের দলত্যাগে সমস্যার আভাস কংগ্রেস শিবিরে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Four congress mlas resign ahead of gujarat rajya sabha polls

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং