বড় খবর

মরুরাজ্যের সমস্যা মেটাতে অজয় মাকেন-কে বিশেষ দায়িত্ব দিলেন সোনিয়া

সমস্যা মেটাতে তাই রবিবার তিন সদস্যর একটি কমিটিও তৈরি করেছেন কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী। সেই কমিটিতে রয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল।

রাজস্থানের রাজনৈতিক সংকট কাটিয়ে হাত মিলিয়েছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং সচিন পাইলট। কিন্তু মরুরাজ্য নিয়ে চিন্তিত কংগ্রেস নেত্রী সোনিয়া। যে ঝামেলার সূত্রপাত হয়েছে সেই জল যেন বেশি দূর না গড়ায় তা দেখতেই এবার অবিনাশ পান্ডেকে সরিয়ে অজয় মাকেনকে জেনারল সেক্রেটরি ইন-চার্জের দায়িত্ব দিলেন।

কংগ্রেসের অন্দরে বিদ্রোহের যে চেহারা দেখা গিয়েছে তা এখন নিভলেও চিন্তা বাড়িয়ে রেখেছে কংগ্রেস নেত্রীর মনে। সমস্যা মেটাতে তাই রবিবার তিন সদস্যর একটি কমিটিও তৈরি করেছেন কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী। সেই কমিটিতে রয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, অজয় মাকেন এবং কে সি বেণুগোপাল।

আরও পড়ুন, ভারতে ফেসবুক-হোয়াটসঅ্যাপ নিয়ন্ত্রণ করে বিজেপি, কটাক্ষ রাহুলের

দিল্লিতে রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করে গেহলট সরকারের সঙ্গে ঝামেলা মিটিয়ে ছিলেন সচিন পাইলট। ‘হাত’ শিবির ত্যাগ করে পদ্মেও যাননি। কিন্তু বিধায়ক কেনাবেচার যে তথ্য সামনে এসেছে তা নিয়ে খুশি নন কংগ্রেস নেত্রী। রাজ্য বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে এবং দলের অন্দরে সম্প্রীতি বজায় রাখতে তাই পর্যবেক্ষক হিসেবে অজয় মাকেনের উপরই দায়িত্বভার দিয়েছেন সোনিয়া। এর আগে দিল্লি কংগ্রেসের প্রধান ছিলেন অজয় মাকেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: General secretary in charge of rajasthan affairs congress appoints ajay maken

Next Story
ভারতে ফেসবুক-হোয়াটসঅ্যাপ নিয়ন্ত্রণ করে বিজেপি, কটাক্ষ রাহুলেরrahul gandhi, রাহুল গান্ধী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com