বড় খবর

‘যাঁরা স্থানীয় নির্বাচন রুখছেন, তাঁরাই গণতন্ত্র শেখাচ্ছেন’, রাহুলকে নাম না করে খোঁচা মোদীর

মোদী বলেন, পুদুচেরীতে যাঁরা পঞ্চায়েত ও পুরভোট রুখছেন, তাঁরাই আবার তাঁকে গণতন্ত্র শেখাতে চাইছেন।

মোদি, pm modi
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গণতন্ত্রের পাঠ শেখানো নিয়ে রাহুল গান্ধীকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘ভারতে কোনও গণতন্ত্র নেই’ বলে সম্প্রতি মোদী সরকারকে নিশানা করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এ মন্তব্য়ের প্রেক্ষিতে শনিবার মোদী বলেন, পুদুচেরীতে যাঁরা পঞ্চায়েত ও পুরভোট রুখছেন, তাঁরাই আবার তাঁকে গণতন্ত্র শেখাতে চাইছেন।

এ প্রসঙ্গে রাহুলকে টার্গেট করে মোদী বলেন, ‘‘সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও পুদুচেরীতে পঞ্চায়েত ও পুরভোট হচ্ছে না। পুদুচেরীতে যাঁরা ক্ষমতায় আছেন, তাঁরা স্থানীয় নির্বাচন করছেন না, আর আমায় গণতন্ত্রের পাঠ দিচ্ছেন…’’।

আরও পড়ুন: ‘একাধিক বিজেপি নেতা এনসিপি-তে যোগ দেবেন’, দাবি অজিত পাওয়ারের

অন্য়দিকে, জম্মু-কাশ্মীরে ডিডিসি নির্বাচন প্রসঙ্গে এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘‘জম্মু-কাশ্মীরবাসী সেখানে মজবুত গণতন্ত্রের জন্য় ভোট দিয়েছেন। ডিডিসি নির্বাচনে মানুষ ভোট দিয়েছেন উন্নয়নের জন্য়’’।

জম্মু-কাশ্মীরে আয়ুষ্মান ভারত প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, ‘‘একটা সময়ে আমরা জম্মু-কাশ্মীর সরকারের অংশ ছিলাম। কিন্তু পরে জোট ভেঙে দিই। আমাদের ইস্য়ু ছিল যে, পঞ্চায়েত নির্বাচন করা হোক, যাতে জনপ্রতিনিধিকে পছন্দ করার অধিকার পান মানুষ’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Getting lessons in democracy from those blocking local polls pm modis dig at rahul gandhi

Next Story
‘লম্বা দাড়ি-হলুদ জামা পরলেই রবীন্দ্রনাথ হওয়া যায় না’, কাকলির নিশানায় মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com