বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘ভোটের আগে রাজ্যের মর্যাদা ফেরানো হোক’, কাশ্মীর প্রসঙ্গে ফের কেন্দ্রকে বার্তা গুলাম নবির

J&K Statehood: ‘আমাদের জমি এবং কর্মসংস্থানের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। সংবিধানের বিশেষ ধারা বিলোপের সঙ্গে এই অধিকারও খর্ব হয়েছে।’

Kashmir, Ghulam Nabi, Statehood
গুলাম নবি আজাদ। ফাইল ছবি

J&K Statehood: আগে পূর্ণ রাজ্যের মর্যাদা ফেরত। তারপর বিধানসভা নির্বাচন। কেন্দ্রের কাছে ফের এই দাবি রাখলেন প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। মঙ্গলবার মধ্য কাশ্মীরের গান্ডেরওয়াল জেলায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ‘নয়ের দশকে সন্ত্রাসী কার্যকলাপের কারণে কাশ্মীরি পণ্ডিতরা ভিটে ছাড়া হয়েছিলেন। তাঁদের আবার ফিরিয়ে আনা হবে। খুব শীঘ্র বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু তার আগে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হোক যেটা খুব জরুরি।‘

আমাদের জমি এবং কর্মসংস্থানের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। সংবিধানের বিশেষ ধারা বিলোপের সঙ্গে এই অধিকারও খর্ব হয়েছে। বিশেষ আইন এনে সেই অধিকার আবার ফিরিয়ে দেওয়া হোক। এভাবেই সরব হয়েছেন গুলাম নবি।

জেলার ক্ষীর ভবানী মন্দির পরিদর্শন করেন তিনি। হজরতবল মঠেও তাঁর যাওয়ার সূচি রয়েছে। এ প্রসঙ্গে উল্লেখ্য, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি এদিন সকালে ক্ষীর ভবানী মন্দির পরিদর্শন করেন। দিল্লি থেকে ফেরার বিমান দেরিতে ছাড়ায় রাহুলের সফরসঙ্গী হতে পারেননি আজাদ। সাংবাদিকদের সামনে এই আফসোস করেছেন তিনি। তবে শ্রীনগর গান্ধী রোডে কংগ্রেস দফতরে রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে যোগ দেন এই প্রবীণ রাজনীতিবিদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ghulam nabi sought restoration of statehood in kashmir national

Next Story
সংসদে অনিয়মিত বিজেপি সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা? তালিকা তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com