দুয়ারে ভোট, অভিষেকের সফরের মাঝেই গোয়ার তৃণমূলের রাজ্য কমিটি ঘোষণা

পদাধিকারীর তালিকায় নাম রয়েছে ২০০৪-এ লোকসভা ভোটে কংগ্রেসের টিকিটে দক্ষিণ কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়ানো নাফিসা আলির।

Goa tmc State Committee announced
তৃণমূলের নজরে গোয়া।

সানেই ভোট। সৈকত রাজ্যে রয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। জল্পনা প্রার্থী তালিকা চূড়ান্ত করতেই গোয়ায় গিয়েছেন অভিষেক। কিন্তু, এর মধ্যেই ভোটের মাত্র কয়েকদিন আগে দলের রাজ্য কমিটি ঘোষণা করল তৃণমূল।

গোয়ায় তৃণমূলের রাজ্য কমিটিতে মোট ৬৮ জন পদাধিকারী রয়েছেন। এর মধ্যে সভাপতি কিরণ কোন্দোলকর। সহসভাপতি হিসাবে কাজ করবেন ৯ জন। এই তালিকায় নাম রয়েছে নাফিসা আলির। ২০০৪-এর লোকসভা ভোটে কংগ্রেসের টিকিটে দক্ষিণ কলকাতা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন নাফিসা। পরে সমাজবাদী পার্টি ও কংগ্রেস ঘুরে মাস কয়েক আগেই গোয়ায় মমতার উপস্থিতিতে জোড়া-ফুলের পতাকা হাতে নেন সাঁতারে প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন ও অভিনয়েদক্ষ নাফিসা।

এছাড়া তৃণমূলের গোয়া রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদক রয়েছেন ১১ জন, সম্পাদকের পদে ২৮ জন ও এক্সিকিউটিভ সদস্যের তালিকায় নাম রয়েছে ১৯ জনের।

ঘোষণা করা হয়েছে গোয়া যুব তৃণমূলের রাজ্য কমিটিও। এই কমিটির সভাপতি জয়েশ শেটগাঁওকর। যুবর সহসভপতি ৩ জন ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন ৭ জন।

ঘোষণা হয়েছে ১৩ সদস্যা বিশিষ্ট গোয়া তৃণমূলের মহিলা কমিটিও।

বার্তা দিলেও তৃণমূলের সঙ্গে গোয়ায় কংগ্রেসের জোট হয়নি। ফলে ছোট ছোট কয়েকটি দলকে সঙ্গী করেই নির্বাচনী ময়দানে ঝাঁপাতে চাইছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, গোয়ায় তৃণমূল তার জোটসঙ্গীদের জন্য ৮টি আসন ছাড়তে রাজি। যা নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আলোচনা চলছে প্রার্থী তালিকা নিয়েও।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Goa tmc state committee announced

Next Story
অখিলেশকে সমর্থনে ৮ ফেব্রুয়ারি লখনউতে মমতা, প্রচার মোদীর কেন্দ্র বারাণসীতেও