বড় খবর

‘বিজেপির থেকে ১০ কোটি টাকা নিয়েছি’, প্রাক্তন বিধায়কের ‘স্টিং ভিডিও’ প্রকাশ কংগ্রেসের

প্রার্থী পদ থেকে সরে আসার জন্য এই টাকা পদ্মশিবিরের কাছ থেকে নিয়েছিলেন তাঁরা, ভিডিওতে এমনটাই বলেছেন।

Bjp announces candidates in upcoming byelection at bengal
ভবানীপুর উপনির্বাচন ও বাকি দুই কেন্দ্রের সাধারণ নির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির
গুজরাটের আটটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দু’দিন আগে একটি চাঞ্চল্যকর ভিডিও প্রকাশ করল রাজ্য কংগ্রেস। রবিবার একটি “স্টিং অপারেশন” ভিডিও প্রকাশ করেছে কংগ্রেস, যেখানে দলের প্রাক্তন বিধায়ক সোমাভাই প্যাটেল দাবি করেছেন যে তিনি এবং দলের কয়েকজন প্রাক্তন বিধায়ক বিজেপির থেকে ১০ কোটি টাকা পেয়েছিলেন বলে দাবি করা হয়েছে। প্রার্থী পদ থেকে সরে আসার জন্য এই টাকা পদ্মশিবিরের কাছ থেকে নিয়েছিলেন তাঁরা, ভিডিওতে এমনটাই বলেছেন।

যদিও এই দাবি প্রত্যাখ্যান করেছে বিজেপি। গেরুয়া শিবিরের তরফে বলা হয় উপনির্বাচনের আগে জনগণের মধ্যে “বিভ্রান্তি সৃষ্টি” করার উদ্দেশ্যে এই সব করছে বিরোধী দল। প্রসঙ্গত, গুজরাটের চারটি রাজ্যসভা আসনে নির্বাচনের আগে মার্চ মাসে সোমাভাই প্যাটেল পদত্যাগ করেছিলেন। গুজরাট প্রদেশ কংগ্রেস কমিটি (জিপিসিসি) আমেদাবাদের রাজীব গান্ধী ভবনে একটি সাংবাদিক সম্মেলনে এই ৪৫ সেকেন্ডের ভিডিও প্রকাশ করেছে।

আরও পড়ুন, সৌদি আরবের টাকায় ‘ভুয়ো সংখ্যালঘু’ পড়ুয়া তৈরি দেশে, রাজ্যে রাজ্যে কেলেঙ্কারির চিত্র

ভিডিওতে দেখা গিয়েছে, কংগ্রেসের প্রাক্তন নেতা এবং লিম্বডি আসনের (সুরেন্দ্রনগর জেলা) বিধায়ক সোমাভাই প্যাটেল হিসাবে অভিহিত এক ব্যক্তি হিন্দিতে অন্য এক ব্যক্তির সঙ্গে কথা বলছেন। যেকাহ্নে প্যাটেল দাবি করেছেন যে, মুখ্যমন্ত্রী বিজয় রূপানি, রাজ্য বিজেপি সভাপতি সিআর পাটিল এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে সাতজন কংগ্রেস বিধায়ককে বিজেপি তাঁদের আসন থেকে পদত্যাগ করার জন্য বলে। এর বিনিময়ে প্রত্যেককে ১০ কোটি টাকা দেওয়া হয় বলে দাবি করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস ভিডিও ক্লিপের সত্যতা স্বতন্ত্রভাবে যাচাই করেনি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Got rs 10 cr from bjp congress releases sting video of ex mla

Next Story
ফেডারেল ফ্রন্টের ঢাকে কাঠি!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com