‘বৈপ্লবিক’ প্রশ্ন: সরকারি কর্মচারীরা তো মজুর না, তাহলে মে দিবসে ছুটি কেন?

ত্রিপুরা সরকারের আন্ডার সেক্রেটারি পদমর্যাদার আধিকারিক এস.কে. দেববর্মার জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মে দিবস-সহ মোট ১২টি ‘উৎসবকে’ সংরক্ষিত ছুটির তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

By: Debraj Deb Agartala  Updated: November 12, 2018, 02:06:52 PM

গত সপ্তাহেই ত্রিপুরা সরকারের ছুটির তালিকা থেকে বাদ পড়েছে মে দিবস। সেই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রবিবার বললেন, আন্তর্জাতিক শ্রমিক অধিকার দিবসে সরকারি কর্মীদের ছুটির দরকার নেই।

রবিবারের ভাষণে মুখ্যমন্ত্রী বলেন, “এই দিনে ছুটি কেন দরকার? আগের সরকার সারা রাজ্য জুড়ে এই দিন ছুটি ঘোষণা করেছিল এতগুলো বছর। কিন্তু মে দিবসে সরকারী কর্মীদের ছুটি দরকার কেন? এই ছুটি তো আসলে শিল্প ক্ষেত্রের জন্য, তা বাতিল করা হয়নি” । মে দিবসে সরকারি কর্মচারীদের ছুটি বাতিল করে দেওয়া প্রসঙ্গে বিপ্লব দেব বলেছেন সরাকারের সাম্প্রতিক পদক্ষেপ যথেষ্ট ন্যয়সঙ্গত।

আরও পড়ুন, বাম নেতাদের সুরক্ষা দেওয়া বন্ধ করবেন না, বিপ্লব দেবকে অনুরোধ ত্রিপুরার বিরোধীদের

ত্রিপুরা সরকারের আন্ডার সেক্রেটারি পদমর্যাদার আধিকারিক এস.কে. দেববর্মার জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মে দিবস-সহ মোট ১২টি ‘উৎসবকে’ সংরক্ষিত ছুটির তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। সরকারি কর্মচারীরা এ বছর এই ১২টির মধ্যে যেকোনও ৪টি ছুটি নিতে পারবেন।

রবিবারের ভাষণে মুখ্যমন্ত্রী শ্রোতাদের উদ্দেশ করে বলেন, “আপনারা শ্রমিক? না। তাহলে কিসের জন্য শোক পালন করবেন আপনি?  আমি শ্রমিক? না। তাহলে আমি শ্রমিক দিবসের ছুটি কেন পাব? সারা বছরে ১২টির মধ্যে ৪ টি সংরক্ষিত ছুটি নিতে পারবেন ত্রিপুরার সরকারি কর্মচারীরা। ইচ্ছে করলে মে দিবসে সেই ছুটি নেওয়াই যায়, জানিয়েছেন বিপ্লব দেব। “ছুটি উপভোগ করতে চাইলে করতেই পারেন। অফিসে আসতে না চাইলে কেউ তরোয়াল নিয়ে দাঁড়িয়ে থাকবে না”।

প্রসঙ্গত রাজ্য জুড়ে গড়িয়া পুজো উদযাপনের জন্য দু’দিন ছুটি ঘোষণা করেছে ত্রিপুরা সরকার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Govt employees dont need holiday on may day what will they mourn for asks tripura cm biplab deb

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement