বড় খবর

গুজরাটে বড় জয় বিজেপির! সব আসনেই সংখ্যাগরিষ্ঠ মোদী ব্রিগেড

গুজরাটের আহমেদাবাদ, সুরাট, ভাদোদরা, রাজকোট, ভাওয়ানগর ও জামনগর, এই ছ’টি পৌরসভায় ৫৭৫টি আসনে ভোট গণনা চলছে।

আগামী বছরে বিধানসভা নির্বাচন গুজরাটে। তার আগে বড় স্বস্তিতে নরেন্দ্র মোদী সরকার। গুজরাটের আহমেদাবাদ, সুরাট, ভাদোদরা, রাজকোট, ভাওয়ানগর ও জামনগর, এই ছ’টি পৌরসভায় ৫৭৫টি আসনে ভোট গণনা চলছে। কোভিড-১৯ প্রোটোকল মেনে কড়া সুরক্ষা ও কঠোর বিধি মেনেই চলছে ভোট গণনা।

সর্বশেষ তথ্য অনুসারে, বিজেপি ভাওয়ানগরের ১৫টি, রাজকোটে ২৪টি, এবং ভাদোদরাতে ৪৫টি আসন, জামনগরে বিজেপি এ পর্যন্ত ৩২টি আসনে জিতেছে। মোটামুটি সব আসনেই সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে পদ্ম শিবির। ইতিমধ্যেই সে রাজ্যে পদ্ম শিবিরের উদযাপন শুরু হয়েছে। এখনও পর্যন্ত কংগ্রেস ৫টি আসনে জয়লাভ করেছে। এদিকে প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতা করা অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি রাজকোটে কংগ্রেসের ভোট কেটেছে অনেকটাই।

এদিন সকাল নটা থেকে গণনা শুরু হয়েছে। গণনার শুরু থেকেই ছটি কর্পোরেশনেই এগিয়ে রয়েছে বিজেপি। ১৪৪ টি ওয়ার্ডে ৫৭৬ টি আসন রয়েছে। রবিবার এই নির্বাচন হয়েছিল। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে এই নির্বাচনে ভোট পড়েছে ৪৬.০৮ শতাংশ। সকাল সাতটা থেকে সন্ধে ছটা পর্যন্ত ভোট নেওয়া হয়েছিল।

তবে করোনার নতুন সংক্রমণের জন্য ভোটদান কম হয়েছে এমনটাই মনে করেছেন অনেকে। বিজেপির অন্যতম মুখ মুখ্যমন্ত্রী বিজয় রূপানি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে তাকে আর প্রচারে পাওয়া যায়নি। রাম মন্দির, ৩৭০ ধারা বিলোপ, কৃষি আইন এবং বালাকোট বিমান হামলার মতো বিষয়গুলিকে সামনে রেখেই প্রচার চালায় বিজেপি।


ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gujarat municipal election results 2021 bjp crosses majority

Next Story
চার বছর পর ফের দার্জিলিংয়ে দিলীপ, কালো পতাকা দেখালেন মোর্চার কর্মীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com