বড় খবর

বিতর্কিত নেতা সুরজকে ঘরে ফেরাল বিজেপি

দলে ফেরানো হল বিতর্কিত নেতা সুরজ পাল আমুকে। গত বছরের শেষে বলিউড ছবি ‘পদ্মাবত’ ইস্যুতে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে আসেন হরিয়ানার ওই বিজেপি নেতা।

suraj pal amu, সুরজ পাল আমু
সুরজ পাল আমু। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

লোকসভা ভোটের আগে বিতর্কিত নেতাকে ঘরে ফেরাল বিজেপি। দলে ফেরানো হল সুরজ পাল আমুকে। গত বছরের শেষে বলিউড ছবি ‘পদ্মাবত’ ইস্যুতে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে আসেন হরিয়ানার ওই বিজেপি নেতা। বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন ও পরিচালক সঞ্জয় লীলা বনশালির শিরচ্ছেদ করলে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে বিতর্ক বাঁধিয়েছিলেন সুরজ। এরপরই দলের তরফে তাঁকে শোকজ করা হয়েছিল। দলের সব পদ থেকেই ইস্তফা দিয়েছিলেন তিনি। সুরজের সেই ইস্তফাপত্রই এদিন খারিজ করে তাঁকে ফের দলে ফেরালেন হরিয়ানা বিজেপি নেতৃত্ব।

এ প্রসঙ্গে সোমবার সংবাদ সংস্থা এএনআইকে ওই বিজেপি নেতা বলেন, “এ যেন ঘরে ফেরা।” তিনি আরও বলেন, “কয়েকমাস আগে হরিয়ানার দলের সব পদ থেকে ইস্তফা দিয়েছিলাম। আজ হরিয়ানার বিজেপি প্রধান সুভাষ বরালা ইস্তফাপত্র খারিজ করে দিয়েছেন। প্রায় ২৯-৩০ বছর ধরে দলের বিভিন্ন পদের দায়িত্ব সামলাচ্ছি। গত আট মাস খুব কঠিন ছিল, কারণ দল থেকে দূরে ছিলাম। যদিও ওই সময় বিভিন্ন সামাজিক কাজের সঙ্গে যুক্ত ছিলাম।”

আরও পড়ুন, সোহরাবুদ্দিন শেখ ভুয়ো এনকাউন্টার মামলায় নয়া মোড়

২০১৭ সালের নভেম্বর মাসে হরিয়ানা বিজেপির চিফ মিডিয়া কো-অর্ডিনেটর পদ থেকে ইস্তফা দেন সুরজ। ‘পদ্মাবত’-এর বিরুদ্ধে মূল বিক্ষোভকারী দল করনি সেনার প্রধান সুরজ পাল আমু। ‘পদ্মাবত’ ইস্যুতে বিতর্কিত মন্তব্যের জেরে সুরজকে সেসময় শোকজ নোটিস ধরান সে রাজ্যের বিজেপি প্রধান সুভাষ বরালা। বিতর্কিত মন্তব্যের জন্য সুরজকে গ্রেফতার করে গুরুগ্রাম পুলিশ। পরে অবশ্য জামিনে মুক্ত হন তিনি।

Read the full story here in English:Haryana BJP leader who announced Rs 10 crore reward for beheading Deepika Padukone back in party

 

Web Title: Haryana bjp leader back in party suraj pal amu

Next Story
মায়াবতীতেই আস্থা, প্রধানমন্ত্রী হিসেবেও ‘বোন’কেই চাইছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com