scorecardresearch

বড় খবর

হাইকোর্টে জোর ধাক্কা খেলেন মিঠুন, পুলিশকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ আদালতের

ভোটের প্রচারে ‘উস্কানিমূলক মন্তব্যে’র অভিযোগে মিঠুন চত্রবর্তীর বিরুদ্ধে FIR দায়ের করেছিল তৃণমূল।

হাইকোর্টে জোর ধাক্কা খেলেন মিঠুন, পুলিশকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ আদালতের
উস্কানিমূলক মন্তব্য মামলায় হাইকোর্টে স্বস্তি মিলল না মিঠুনের

Mithun Chakraborty: ভোটপ্রচারের ময়দানে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) বিরুদ্ধে FIR দায়ের করেছিল তৃণমূল (TMC)। দিন দুয়েক আগেই সেই অভিযোগ খারিজের আবেদন জানিয়ে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে পাল্টা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মোদীর তারকা সেনাপতি। কিন্তু তাতেও রেহাই মিলল না। এবার হাইকোর্টেও ধাক্কা খেলেন বিজেপির তারকা প্রচারক।

শুক্রবার উচ্চ আদালতের তরফে মিঠুন চক্রবর্তীকে নির্দেশ দেওয়া হয়েছে যে, তিনি যেন কলকাতা পুলিশকে তদন্তে সবরকম সাহায্য করেন। কলকাতা হাইকোর্টের নির্দেশ, সশরীরে উপস্থিত না থাকলেও হবে, তবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে পারবে তদন্তকারী আধিকারিকরা। পাশাপাশি মানিকতলা থানার পুলিশকেও সবরকম সহযোগিতা করার নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

[আরও পড়ুন: জল্পনার অবসান! সোশ্যাল মিডিয়ায় কেচ্ছা-বিতর্কের মধ্যেই নুসরতের ‘বেবি বাম্পের’ ছবি প্রকাশ্যে]

প্রসঙ্গত, বিজেপির (BJP) হারের পর রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে টুইট করেই মৌনব্রত ভেঙেছিলেন মিঠুন। কিন্তু সেই টুইটের ৪৮ ঘণ্টা পেরতে না পেরতেই বাংলায় নির্বাচনী-উত্তর অশান্তির দায় গিয়ে পড়েছিল মিঠুন চক্রবর্তীর ঘাড়ে! তারকা নেতার বিরুদ্ধে অভিযোগ, ভোট প্রচারে গিয়ে গরম সংলাপ আউড়ে ‘খুন-খারাপির উস্কানি’ দিয়েছেন ‘মোদীর সুপারস্টার সেনাপতি’। আর সেই অভিযোগ জানিয়েই ৬মে মাণিকতলা থানায় তাঁর বিরুদ্ধে FIR দায়ের করেছিল তৃণমূল।

এরপর এক মাস গড়াতে না গড়াতেই ৮জুন পাল্টা হুঁশিয়ারি হাঁকিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। তাঁর বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তিনি। শোনা গিয়েছে, হাইকোর্টে মিঠুন জানিয়েছেন উপস্থিত জনতার দাবিতেই সিনেমার সংলাপ বলেছিলেন। এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল না। তাই তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। মিঠুনের পালটা অভিযোগ, রাজনৈতির স্বার্থ চরিতার্থ করতেই তাঁর বিরুদ্ধে ভোটপ্রচারে (West Bengal Assembly Election 2021) উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে। সেই কারণেই উচ্চ আদালতে তিনি তৃণমূলের অভিযোগ খারিজ করার আবেদন জানিয়েছিলেন অভিনেতা। কিন্তু শুক্রবার হাইকোর্টে তা খারিজ হয়ে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Hc directed mithun chakraborty to cooperate with kolkata police