scorecardresearch

বড় খবর

আদালতে বড় ধাক্কা বিধানসভার অধ্যক্ষের, মুকুলের দলত্যাগ মামলার রায় খারিজ

পাশাপাশি আদালতের নির্দেশ যে, আগামী চার সপ্তাহের মধ্যে এই মামলার শুনানি শেষ করতে হবে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে।

আদালতে বড় ধাক্কা বিধানসভার অধ্যক্ষের, মুকুলের দলত্যাগ মামলার রায় খারিজ
মুকুল রায়, শুভেন্দু অধিকারী।

মুকুল রায় মামলায় বড় ধাক্কা বিধানসভায় অধ্যক্ষের। কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়কের দলত্যাগ মামলায় অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের রায় খারিজ করল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি আদালতের নির্দেশ যে, আগামী চার সপ্তাহের মধ্যে এই মামলার শুনানি শেষ করতে হবে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে।

কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জিতে বিধানসভায় গিয়েছিলেন মুকুল রায়। কিন্তু, ভোটর ফলের দেড় মাসের মধ্যেই তৃণমূলে যোগ দিয়েছিলেন স্বপুত্র মুকুল রায়। এরপরই দলীয় বিধায়কের বিধায়ক পদ খারিজের দাবিতে সোচ্চার হয় বিজেপি। বিধানসভার অধ্যক্ষের কাছে মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে পদক্ষেপের জন্য চিঠিও দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। আদালতেরও দ্বারস্থ হয়েছিল পদ্ম-বিধায়করা। কিন্তু একাধিক শুনানি শেষে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বিজেপির সেই আবেদন খারিজ করে দিয়েছিলেন। মুকুল রায় বিজেপিতেই রয়েছেন বলে রায় দেন তিনি।

সেই রায়কে চ্যালেঞ্জ করেই কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জমা করেছিলেন মুকুলের তৃণমূলে যোগদানের পক্ষে একাধিক প্রমাণ। সেই মামলার রায়েই এ দিন কলকাতা হাইকোর্ট জানিয়ে দিল যে, খারিজ মুকুল রায় সংক্রান্ত অধ্যক্ষে নির্দেশ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: High court dismisses speakers biman banerjees order on mukul roys defection case