scorecardresearch

বড় খবর

হিমাচলে বিরাট চমক, জয়ের পথে কংগ্রেস

সর্বশেষ আপডেট অনুসারে কংগ্রেস এখানে ৪০ টি আসনে এগিয়ে

হিমাচলে বিরাট চমক, জয়ের পথে কংগ্রেস

হিমাচল প্রদেশে ম্যাজিক ফিগার ছুঁয়েছে কংগ্রেস। সর্বশেষ আপডেট অনুসারে কংগ্রেস এখানে ৪০ টি আসনে এবং বিজেপি ২৫টি আসনে এগিয়ে রয়েছে। ৩টি আসনে এগিয়ে রয়েছেন নির্দল প্রার্থীরা। আপ একটি আসনও পায়নি।

নির্বাচন কমিশনের তরফে হিমাচল প্রদেশের সর্বশেষ আপডেট প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে অনুসারে কংগ্রেস ৪০টি আসনে এবং বিজেপি ২৫টি আসনে এগিয়ে রয়েছে। একই সঙ্গে তিনটি আসনে এগিয়ে রয়েছেন নির্দল প্রার্থীরা

হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল আজই ঘোষণা করা হবে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে হিমাচল প্রদেশের ৬৮টি গণনা কেন্দ্রে ভোট গণনা চলছে। ১০ হাজারের বেশি কর্মী ভোট গণনার দায়িত্বে রয়েছেন। গণনা কেন্দ্রের বাইরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিধানসভা নির্বাচনে, বিজেপি এবং কংগ্রেস হিমাচল প্রদেশের ৬৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। আম আদমি পার্টি ৬৭টি আসনে প্রার্থী দিয়েছে। বুথ ফেরত সমীক্ষায় বিজেপির পাল্লা ভারীর ইঙ্গিত দেওয়া হয়েছে। তবে কংগ্রেস দাবি করছে যে তারাই সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে। ৪০টির বেশি আসন পাবে কংগ্রেস । অন্যদিকে, আম আদমি পার্টিও হিমাচল প্রদেশে ভালো পারফরম্যান্সের ব্যাপারে আশাবাদী।

এবার রাজ্যের ৬৮টি বিধাসভা আসনে মোট ৪১২ জন প্রার্থীর ভাগ্যপরীক্ষা আজ। রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর সিরাজ আসন থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেন। শেষ পাওয়া খবর অনুসারে এই আসনে জয়রাম ঠাকুর জয়ী হয়েছেন। তিনি কংগ্রেসের চেতরাম ঠাকুরকে ২০ হাজারেরও বেশি ভোটে পরাজিত করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Himachal pradesh election results 2022 live cong stretches lead ahead 38 26