বড় খবর

INDIAN EXPRESS EXCLUSIVE: উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল সম্ভবত ১০ জুন

সম্ভবত ১০ জুন প্রকাশিত হতে চলেছে এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। ইন্ডিয়ান এক্সপ্রেসকে একথা জানিয়েছেন বোর্ডের কর্তারা। তবে প্রয়োজনে তারিখ বদল করা হতে পারেও বলে জানা গেছে।

hs result, west bengal
উচ্চমাধ্যমিকের ফল সম্ভবত ১০ জুন। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

অর্ণব মিত্র

সম্ভবত ১০ জুন প্রকাশিত হতে চলেছে এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। ইন্ডিয়ান এক্সপ্রেসকে একথা জানিয়েছেন বোর্ডের কর্তারা। তবে প্রয়োজনে তারিখ বদল করা হতে পারেও বলে জানা গেছে। বোর্ড সূত্রে জানা গেছে, ১০ জুন ওয়েবসাইট মারফৎ ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। wbchse.nic.in, wb.allresults.nic.in, examresults.net সাইটে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে খবর। উত্তরপত্র মূল্যায়ন ও স্ক্রুটিনি  করার জন্য একমাস সময় লাগবে বলে জানিয়েছে বোর্ড। তবে এর মধ্যে রাজ্যে পঞ্চায়েত ভোট রয়েছে। ফলে পঞ্চায়েত ভোটের কাজে অনেক শিক্ষককে নিয়োগ করা হতে পারে। এর জেরে পরীক্ষার ফল প্রকাশের প্রক্রিয়া বিলম্বিত হতে পারে বলে মনে করা হচ্ছে।

এ বছর প্রায় ৮ লক্ষ ২৬ হাজার ২৯ জন পড়ুয়া উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। চলতি বছরের ১১ এপ্রিল শেষ হয় উচ্চমাধ্যমিক পরীক্ষা।

আরও পড়ুন, INDIAN EXPRESS EXCLUSIVE: মে মাসের শেষ সপ্তাহে মাধ্যমিকের ফল!

অন্য দিকে রাজ্যে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হতে পারে মে মাসের শেষ সপ্তাহে। যে খবরও প্রথম প্রকাশ করে ইন্ডিয়ান এক্সপ্রেস।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hs result west bengal education

Next Story
পঞ্চায়েত ভোট: কাল বিকেলে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে রায়দানkolkata high court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com