বড় খবর

বাংলায় বিজেপি পার্টি অফিস থেকে উদ্ধার কয়েকশো কুইন্টাল রেশনের চাল, গ্রেফতার ২

সেখানে গিয়ে তাঁরা দেখতে পান পার্টি অফিসের ভিতরে মজুত রয়েছে অন্তত কয়েকশ কুইন্টাল চাল।

ছবি-সৌমিত্র সান্যাল

রেশন কেলেঙ্কারি, রেশনের চাল লুঠ নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লাগাতার অভিযোগ করে আসছিল বঙ্গ বিজেপির ছোট-বড় নেতারা। এবার সেই বিজেপিরই পার্টি অফিস থেকে উদ্ধার হল রেশনের চাল, এমনটাই অভিযোগ। রেশন বিতর্কের মধ্যেই রাজ্যের খাদ্য সচিবকে সরিয়েও দেওয়া হয়। খাদ্যমন্ত্রীও স্বীকার করে নিয়েছিলেন, কোনও কোনও ক্ষেত্রে সমস্যা রয়েছে। কিন্তু বৃহস্পতিবার জলপাইগুড়ির বানারহাট থানার তেলি পাড়ার বিজেপি কার্যালয় থকে উদ্ধার করা হল কয়েকশ কুইন্টাল চাল। জানা গিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করা হয়েছে। হইচই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

বৃহস্পতিবার সকালে স্থানীয় তৃণমূল কর্মীদের কাছে খবর আসে বানারহাট থানার অন্তর্গত তেলি পাড়ার বিজেপি পার্টি অফিসে মজুদ রয়েছে কয়েকশ কুইন্টাল চাল। খবর পেয়ে স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য সীমা দাসকে সঙ্গে নিয়ে ছুটে যান তৃণমূলকর্মীরা। জানা যাচ্ছে, সেখানে গিয়ে তাঁরা দেখতে পান পার্টি অফিসের ভিতরে মজুত রয়েছে অন্তত কয়েকশ কুইন্টাল চাল। তাঁরাই খবর দেন বানারহাট থানার পুলিশ ও স্থানীয় ফুড ইন্সপেক্টরকে। এরপরই এলাকায় পুলিশ পৌছায় এবং শুরু হয় তদন্ত।

ঘটনায় তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি কৃষ্ণ কুমার কল্যানীর অভিযোগ, “স্থানীয় রেশন এজেন্ট তাঁর কোটার আগামী মাসের পুরো চালটাই বিজেপির হাতে তুলে দিয়েছে। আমরা এই ঘটনার তদন্ত চাই। পাশাপাশি, আগামীকাল ওই এলাকায় রেশন বিলি শুরু হবে। তাই এই করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের যাতে এই চাল পেতে অসুবিধা না হয় তা দেখবার জন্য প্রশাসনকে অনুরোধ জানিয়েছি।”

জানা যাচ্ছে, যে ঘর থেকে এই চালের বস্তা উদ্ধার করা হয়েছে সেই ঘরে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছবি। অফিসের সামনে রয়েছে বিজেপির পতাকা। বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী বলেন, “এই কথা ঠিক যে গত লোকসভা নির্বাচনের সময় জন বার্লার নির্বাচনী কাজের জন্য ওই ঘর আমরা ভাড়া নিয়েছিলাম। কিন্তু ভোটের পর আমরা ছেড়ে দিই। সেখান থেকে আমরা আমাদের পতাকা খুলতে ভুলে গিয়েছি। তাই ওখানে পতাকা রয়ে গিয়েছে।”

এই ঘটনায় জলপাইগুড়ি জেলা খাদ্য আধিকারিক অমৃত ঘোষ জানিয়েছেন, “অভিযোগ পেয়েছি। আমাদের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়েছেন। রিপোর্ট এলে ব্যাবস্থা নেওয়া হবে”। অন্যদিকে, জলপাইগুড়ি জেলা পুলিশ সুপার অভিষেক মোদী জানান, বিজেপির দলীয় অফিস থেকে চাল উদ্ধারের ঘটনায় রেশন ডিলার সহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hundreds of quintilian of ration rice collected from bjp party office in bengal arrested 2

Next Story
সংবিধানের জালে জড়িয়ে গদি বাঁচাতে মোদীকে ফোন ঠাকরেরshiv sena uddhav thackeray
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com