scorecardresearch

বড় খবর

নূপুরের কায়দায় নবীর অবমাননা, জনতার বিক্ষোভের জেরে গ্রেফতার বিজেপি বিধায়ক

সোমবার গভীর রাতে নবীর অবমাননার অভিযোগে হায়দরাবাদের বিভিন্ন থানায় ব্যাপক বিক্ষোভ দেখান স্থানীয় জনতা।

নূপুরের কায়দায় নবীর অবমাননা, জনতার বিক্ষোভের জেরে গ্রেফতার বিজেপি বিধায়ক
গ্রেফতার করা হয়েছে রাজা সিংকে।

নূপুর শর্মার মতোই নবী মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য। গ্রেফতার হায়দরাবাদের বিজেপি বিধায়ক টি রাজা সিং। সোমবার গভীর রাতে নবীর অবমাননার অভিযোগে হায়দরাবাদের বিভিন্ন থানায় ব্যাপক বিক্ষোভ দেখান স্থানীয় জনতা। বিধায়কের গ্রেফতারির দাবিতে থানা ঘেরাও করে চলে বিক্ষোভ। পুলিশ কমিশনারের অফিসের বাইরে রাস্তা অবরোধ করা হয়, বশিরবাগে ডিসিপির অফিসে চড়াও হন বিক্ষোভকারীরা। গ্রেফতার করা হয়েছে রাজা সিংকে।

জানা গিয়েছে, ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেন বিধায়ক। ১০.২৭ মিনিটের সেই ভিডিওর টাইটেল ফারুকি কা আকা কা ইতিহাস সুনিয়ে। শ্রী রাম চ্যানেল তেলেঙ্গানায় পোস্ট করা সেই ভিডিওতে গোসামহলের বিজেপি বিধায়ক রাজা সিং কমেডিয়ান মুনাওয়ার ফারুকি ও তাঁর কমেডি শো নিয়ে অনেক কিছু বলেন। সেখানে নূপুর শর্মার সেই বিতর্কিত মন্তব্যগুলিকে পুনরায় বলতে থাকেন রাজা সিং। যা ঘিরে কয়েক মাস গোটা দেশে হিংসা-অশান্তি হয়। যে কারণে বিজেপি নূপুরকে সাসপেন্ড করে।

এই ভিডিও পোস্ট করার পর থেকেই অশান্তির সূত্রপাত। এআইএমআইএম বিধায়ক আহমেদ বালালা দাবিরপুরা থানায় পৌঁছন দলবল নিয়ে। আর সেখানে রাজা সিংয়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি জানান পুলিশকে। চারমিনারের সামনেও একইরকম প্রতিবাদ-বিক্ষোভ শুরু হয়। ভবানী নগর, মীর চক, রেইন বাজার এলাকাতেও বিক্ষোভ শুরু হয়। রাজা সিংয়ের গ্রেফতারির দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়।

আরও পড়ুন দিলীপের ‘সিবিআই-সেটিং’ মন্তব্যে চরম ক্ষুব্ধ বিজেপি হাইকমান্ড, রিপোর্ট তলব শাহ-নাড্ডার

মঙ্গলবার সকালে রাজা সিংকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে এদিন আদালতে তোলা হবে। তাঁকে নিজেদের হেফাজতে চাইবে পুলিশ, এমনটাই জানা গিয়েছে। এর আগেও একাধিকবার মুসলিম সম্প্রদায়কে নিশানা করেছেন রাজা সিং। তাঁর বিতর্কিত মন্তব্যের কারণে অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। দিন কয়েক আগে কমেডিয়ান মুনাওয়ার ফারুকির শো বন্ধ না হলে আগুন লাগানোর হুমকি দিয়ে আটক হন রাজা সিং। এবার নবী অবমাননার অভিযোগে গ্রেফতার।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Hyderabad bjp mla repeats nupur sharmas comments on prophet arrested