বড় খবর

‘আমি মুখ্যমন্ত্রিত্ব ছাড়িনি’, মোদী সাক্ষাতের পরদিনেই গুজব ওড়ালেন ইয়েদুরাপ্পা

২০২৩-এ কন্নড়ভূমে বিধানসভা নির্বাচন। তার দুই বছর আগে বিজেপির মধ্যেই মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধ সুর চওড়া কর্নাটকে।

Karnataka BJP, Yehdurappa, PM Modi
মোদী-ইয়েদুরাপ্পা সাক্ষাৎ। ছবি: ট্যুইটার

Karnataka Election: ২০২৩-এ কন্নড়ভূমে বিধানসভা নির্বাচন। তার দুই বছর আগে বিজেপির মধ্যেই মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধ সুর চওড়া কর্নাটকে। প্রসাশনে বিএস তথা মুখ্যমন্ত্রীর ছেলের নাক গলানো নিয়ে সুর চড়িয়েছেন একাধিক বিজেপি বিধায়ক। অনেকের আবার দাবি, ‘বয়সের ভারে দক্ষতা কমেছে ইয়েদুর।‘ এই আবহে শুক্রবার দিল্লিতে প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতির সঙ্গে সাক্ষাৎ করেন প্রবীণ এই নেতা। তাতেই গুজব রটে মুখ্যমন্ত্রীর পদ ছাড়ছেন তিনি। কিন্তু শনিবার সেই গুজব নিজেই উড়িয়ে দেন ইয়েদুরাপ্পা।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘রাজ্যে মুখ্যমন্ত্রীর পদে কোনও বদল হবে না। আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে বিস্তৃত আলোচনা করেছি। আমি পদত্যাগ করিনি।‘ তাঁর এবং প্রধানমন্ত্রীর সাক্ষাতের ছবি প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করা হয়েছিল। দশ মিনিটের সেই সাক্ষাৎ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর দফতর একটা বিবৃতি দিয়েছে। তাতে উল্লেখ, ‘আপার ভদ্রা প্রকল্পে জাতীয় প্রকল্প ঘোষণা করার আর্জি জানানো হয়েছে। সঙ্গে ব্যাঙ্গালুরু পেরিফেরাল রিং রোডের জন্য ৬ হাজার কোটি আর্থিক সাহায্য চাওয়া হয়েছে। কর্নাটকে ইউএস কনসুলেট তৈরি নিয়েও আলোচনা হয়েছে।

তবে শুধু ইয়েদু নয়, তাঁর এক ঘনিষ্ঠও পদত্যাগের গুজব উড়িয়ে দিয়েছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সরকারি একটি সুত্র বলেছে, ‘আগামি মাসে মুখ্যমন্ত্রী ফের দিল্লি সফর করে রাজ্যের উন্নয়নের প্রস্তাব নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

সেদিন জেপি নাড্ডার সঙ্গেও বৈঠক করেন ইয়েদুরাপ্পা। এই বৈঠক প্রসঙ্গে বিজেপির একটি সুত্র বলেছে, দলের সাংগঠনিক কার্যকলাপ এবং আগামি ভোটের আগে শক্তিবৃদ্ধি। এই দুই বিষয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়েছে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: I did not resigned yehdurappa says after meeting with pm national

Next Story
“হিমশৈলের চূড়ামাত্র, সারা দেশের কাছে লজ্জা!”, মানবাধিকার কমিশনের রিপোর্ট নিয়ে মন্তব্য শুভেন্দুরSuvendu Adhikari, Post Poll Violence
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com