scorecardresearch

‘আপনাদের দুঃখ-যন্ত্রণার কথা শুনতেই আমি এসেছি’….! ‘উপত্যকার মন’ জিততে মরিয়া রাহুল

১২৫ দিনেরও বেশি সময়ে, এই যাত্রা দেশের ১০টি রাজ্যের ৫২ টিরও বেশি জেলা পেরিয়ে জম্মু ও কাশ্মীরে পৌঁছায় এই যাত্রা

‘আপনাদের দুঃখ-যন্ত্রণার কথা শুনতেই আমি এসেছি’….! ‘উপত্যকার মন’ জিততে মরিয়া রাহুল

বৃহস্পতিবার জম্মুর কাঠুয়ায় প্রবেশ করেছে ভারত জোড়ো যাত্রা। পাঞ্জাব হয়ে ভারত জোড়ো যাত্রা জম্মু ও কাশ্মীরে প্রবেশ করেছে। জম্মুর বিভিন্ন জেলায় এখন যাত্রা চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, বৃহস্পতিবার সন্ধ্যায় ভারত জোড়ো যাত্রার শেষ পর্যায়ে জম্মু ও কাশ্মীরে পৌঁছে এক ভাষণে, তিনি বলেন ‘জম্মু ও কাশ্মীরের মানুষের যন্ত্রণার কথা শুনতে এবং তা সকলের সঙ্গে ভাগ করতে আমি এখানে এসেছি’।

তিনি এদিন বলেন, ‘আমি জম্মু ও কাশ্মীরে মানুষের’ দুর্ভোগ সম্পর্কে আমি সচেতন, ধর্ম বা বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষের দুঃখ, কষ্ট আমাকে আজও নাড়া দেয়। আমি আজ আপনাদের মাঝে। আপনাদের কষ্ট-যন্ত্রণার কথা শুনতে তা ভাগ করতে আমি আপনাদের কাছে এসেছি”। একই সঙ্গে বেকারত্ব এবং মূল্যবৃদ্ধির মত সমস্যা থেকে নজর ঘোরাতেই বিজেপি জাত-পাতের রাজনীতি করছে বলেও দাবি করেন তিনি। নোটবন্দী এবং জিএসটি নিয়েও সরকারকে তীব্র আক্রমণ করেন তিনি।

আজ জম্মু ও কাশ্মীরের কাঠুয়া থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হল রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই যাত্রা শুরু করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। রাহুল গান্ধীকে বৃষ্টি এড়াতে কালো জ্যাকেট পরে যাত্রায় হাঁটতে দেখা গিয়েছে। ভারত জোড়ো যাত্রার দীর্ঘ এই সফরে এই প্রথম রাহুল গান্ধী টি-শার্টের উপরে অন্য কোনও শীতবস্ত্র পরলেন। প্রচণ্ড ঠান্ডার মধ্যেও রাহুল গান্ধীর সাদা টি-শার্ট পরা নিয়ে ইতিমধ্যেই বিজেপি নিশানা করেছে রাহুল গান্ধীকে।

বৃহস্পতিবার জম্মুর কাঠুয়ায় শুরু হয়েছে রাহুলের ভারত জোড় যাত্রা। এই যাত্রা পাঞ্জাব হয়ে জম্মু ও কাশ্মীরে প্রবেশ করেছে। কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা এখন জম্মুর বিভিন্ন জেলায় ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে। এই সফরকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সন্ত্রাসবাদী হানার আশঙ্কায় রাহুলের এই সফরের নিরাপত্তা ব্যবস্থা আগের থেকে আরও জোরদার করা হয়েছে। ভারত জোড়ো যাত্রার পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী, শুক্রবার, পদযাত্রার প্রথম দিনে, রাহুল গান্ধী কাঠুয়ার হাতলি মোড থেকে জম্মুর চাদওয়াল পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার পথ হাঁটবেন।

৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে কংগ্রেসের ভারত জোড়া যাত্রা শুরু হয়। ১২৫ দিনেরও বেশি সময়ে, এই যাত্রা দেশের ১০টি রাজ্যের ৫২ টিরও বেশি জেলা পেরিয়ে জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় পৌঁছেছে এই যাত্রা। জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে পৌঁছে শেষ হবে এই যাত্রা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: I have come home want to share peoples pain rahul gandhi in jk