scorecardresearch

বড় খবর

‘প্রটোকল মানতে না পারলে বন্ধ করুন ভারত জোড়ো যাত্রা’, রাহুলকে চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

চিঠিতে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে ভারত জোড়া যাত্রায় কোভিড প্রোটোকল অনুসরণ করার আবেদন করেছেন।

‘প্রটোকল মানতে না পারলে বন্ধ করুন ভারত জোড়ো যাত্রা’, রাহুলকে চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর
'ভারত জোড় যাত্রা'য় রাহুল গান্ধী

গোটা বিশ্বে করোনাভাইরাসের দাপট ফের বাড়তে থাকায় কপালে ভাঁজ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের। কেন্দ্রীয় সরকার ইতিমধ্যে কোভিড নিয়ে তাদের নজরদারি বাড়িয়েছে। কেন্দ্র সমস্ত রাজ্যকে নতুন কোভিড কেস মনিটরিং করতে এবং জিনোম সিকোয়েন্সিং টেস্টের সংখ্যা বাড়ানোড় পরামর্শ দিয়েছে। ইতিমধ্যে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়ার একটি চিঠি সামনে এসেছে, চিঠিতে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে ভারত জোড়া যাত্রায় কোভিড প্রোটোকল অনুসরণ করার আবেদন করেছেন। পাশাপাশি তিনি আরও উল্লেখ করেছেন এটা সম্ভব না হলে দেশের স্বার্থে যাত্রা স্থগিত করার সিদ্ধান্তেরও কথা বলা হয়েছে।

“ক্রমবর্ধ্বমান করোনা সংক্রমণের মাঝে ভারত জোড়ো যাত্রা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে,” কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী চিঠিতে বলেছেন। পাশাপাশি চিঠিতে পরামর্শ দিয়ে তিনি বলেন, “রাজস্থানে চলমান ভারত জোড়ো যাত্রায় কোভিড নির্দেশিকা কঠোরভাবে অনুসরণ করা উচিত। মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করা উচিত এবং এটি নিশ্চিত করা উচিত যে শুধুমাত্র করোনার বিরুদ্ধে টিকাপ্রাপ্ত ব্যক্তিরা এই যাত্রায় অংশ নিচ্ছেন।” একই চিঠিতে মান্দাভিয়া আরও জানিয়েছেন যে যদি করোনভাইরাস প্রোটোকল অনুসরণ করা সম্ভব না হয়, তবে জরুরি অবস্থার পরিপ্রেক্ষিতে দেশকে বাঁচাতে দেশের স্বার্থে ভারত জোড়া যাত্রা স্থগিত করার অনুরোধ করা হচ্ছে।

আরও পড়ুন: [ চিন নিয়ে সংসদে আলোচনার দাবি, প্রতিবাদে সামিল কংগ্রেস ]

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে চিঠি লিখেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া। এই চিঠিতে বলা হয়েছে যে ভারত জোড়া যাত্রার সময় কোভিড নির্দেশিকাগুলি কঠোরভাবে অনুসরণ করা উচিত এবং মাস্ক-স্যানিটাইজার ব্যবহার করা উচিত। এই চিঠিতে বলা হয়েছে যে শুধুমাত্র টিকাপ্রাপ্ত ব্যক্তিদের ভারত যোগ যাত্রায় যোগ দিতে হবে। এই চিঠির জবাবে কংগ্রেসের মুখপাত্র পবন খেদা বলেছেন “সরকার যদি একটি পরামর্শ জারি করে তবে তা অনুসরণ করা হবে, যাত্রায় যারা অংশ নিচ্ছেন সকলেই ইতিমধ্যে করোনার টিকা নিয়েছেন”।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: If covid protocols cant be ensured suspend bharat jodo yatra in national interest health minister to congress