scorecardresearch

বড় খবর

“মোদী ফের জিতলে আগামী দিনে দেশে ভোট বন্ধ হতে পারে”

“ভোটে জেতার জন্য এই মানুষটা (মোদী) যা খুশি করতে পারে…মানুষ বুঝছে, এ জন্য তিনি পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করতেও প্রস্তুত…”

modi, মোদী, মোদি
মোদীর আমলে দেশ এবং গণতন্ত্র উভয়ই বিপন্ন বলে মন্তব্য করেছেন অশোক গেহলত। ছবি: টুইটার।

নরেন্দ্র মোদী পুনর্নির্বাচিত হলে ভবিষ্যতে দেশে ভোট বন্ধ হয়ে যেতে পারে। এ দেশের হাল হতে পারে চিন অথবা রাশিয়ার মতো। এমনই মন্তব্য করলেন কংগ্রেস নেতা তথা রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত। সংবাদ সংস্থা পিটিআই-কে গেহলত এদিন বলেন, “মানুষ যদি মোদীকে পুনরায় ক্ষমতায় আনে, সে ক্ষেত্রে দেশে আগামী দিনে আর ভোট হবে কি না তা নিশ্চিত নয়”। মোদীর আমলে দেশ এবং গণতন্ত্র উভয়ই বিপন্ন বলে মন্তব্য করেছেন এই প্রবীন কংগ্রেস নেতা।

দেশের নির্বাচনী ভবিতব্য প্রসঙ্গে আশঙ্কা প্রকাশ করেই থেমে থাকেননি গেহলত। এদিন একের পর এক চোখা চোখা বাক্যবাণে তিনি বিদ্ধ করেছেন নমোকে। রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেন, “ভোটে জেতার জন্য এই মানুষটা (মোদী) যা খুশি করতে পারে…মানুষ বুঝছে, এ জন্য তিনি পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করতেও প্রস্তুত…দেশের সামনে মোদীর এখন যা ভাবমূর্তি তাতে ভোটে জেতার জন্য তিনি নির্বাচনের আগে এবং পরে যে কোনও কাজই করে ফেলতে পারেন…এমনকী অমিত শাহও জানেন না, মোদীর মনে ঠিক কী রয়েছে”।

আরও পড়ুন- পদ্ম ছেড়ে হাত ধরলেন ত্রিপুরা বিজেপির সহ সভাপতি

বিজেপি নেতাদের ডিএনএ-তে বিন্দুমাত্র সহিষ্ণুতা নেই বলেও মন্তব্য করেছেন গেহলত। তাঁর কটাক্ষ, মোদী যদি বলিউডে যেতেন, তাহলে অভিনয় প্রতিভার দ্বারা দেশ-বিদেশে সুনাম অর্জন করতে পারতেন। মোদী ‘মিথ্যা প্রতিশ্রুতি’ দিতে সিদ্ধহস্ত বলেও এদিন দাবি করেছেন এই কংগ্রেস নেতা। মোদী ভারতীয় দূতাবাসগুলিকে ব্যবহার করে অনাবাসী ভারতীয়দের ভোট পাওয়ার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেছেন দীর্ঘ পাঁচ দশক ধরে কংগ্রেসের একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলানো এই প্রবীণ নেতা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: If modi becomes pm again india may not see another election ashok gehlot