scorecardresearch

কেউ দল ছাড়লেই নেতৃত্বের ‘ডোন্ট কেয়ার অ্য়াটিটিউড’ না-পসন্দ অনুপমের

অর্জুন সিং দল ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সরব অনুপম হাজরা।

কেউ দল ছাড়লেই নেতৃত্বের ‘ডোন্ট কেয়ার অ্য়াটিটিউড’ না-পসন্দ অনুপমের
বিজেপির রাজ্য নেতৃত্বের আচরণে ক্ষোভ এবার অনুপমের।

ফের সরব অনুপম। অর্জুনের ‘ঘরওয়াপসি’র পরের দিনেই দলীয় নেতৃত্বকে বিঁধে টুইটে পোস্ট বিজেপি নেতার। ”কেউ দল ছাড়লেই ‘এতে কোনও ক্ষতি হবে না’ বা ‘গুরুত্ব দিতে নারাজ’ বলে নিজেদের সান্তনা না দিয়ে ‘ক্ষতি যে কিছুটা হয়ে গেল’ সেটা মানতে শেখা দরকার।” যদিও সোশ্যাল মিডিয়ায় করা এই পোস্টে কারও নাম নেননি অনুপম। তবে তাঁর ইঙ্গিত যে গেরুয়া দলের রাজ্য নেতৃত্বের দিকেই তা অবশ্য নিজেই বুঝিয়ে ছেড়েছেন অনুপম।

একুশের বিধানসভা ভোটের ঠিক আগে অন্য দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার হিড়িক পড়ে গিয়েছিল। তবে ভোটের ফল প্রকাশের পর থেকেই ছবিটার উলোটপুরাণ। স্রোতের মতো বিজেপি থেকে বড়-ছোট মাঝারি নেতারা ফের ফিরতে শুরু করেন পুরনো দলে। সেই ‘ফেরা’ আজও জারি রয়েছে। যার সাম্প্রতিকতম শেষ নিদর্শন অর্জুন সিং। তবে বিজেপি ছেড়ে যাওয়া নেতাদের নিয়ে বলতে গিয়ে গেরুয়া দলের বঙ্গ ব্রিগেডের নেতাদের অনেকের মুখেই ‘কোনও ক্ষতি হবে না’ বা ‘গুরুত্ব দিতে নারাজ’ শীর্ষক বক্তব্য পাওয়া যায়।

বঙ্গ বিজেপির নেতাদের এই আচরণেই বেজায় চটেছেন অনুপম হাজরা। অর্জুনের দল ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় সরব অনুপম। সরাসরি দলের কারও নাম না নিয়ে পরোক্ষে দলকেই সতর্ক করে তিনি লিখেছেন, ”বাস্তবটাকে অস্বীকার করে কোনও লাভ নেই। কারণ বর্তমান পরিস্থিতিতে যেখানে একটা কাউন্সিলর সিট জিততে কালঘাম ছুটে যাচ্ছে, সেখানে কাউন্সিলরের যথেষ্ট উপরের পদমর্যাদা সম্পন্ন কেউ ছেড়ে গেলে নিঃসন্দেহে তা দলের ক্ষতি।” দলের অস্বস্তি আরও বাড়িয়ে অনুপমের কটাক্ষ, ”All is well বলে নিজেকে সান্তনা দেওয়াটা সিনেমাতে দেখতে ভালো লাগলেও বাস্তবে সেটা সব সময় নাও খাটতে পারে।”

রবিবাসরীয় বারবেলাতেই বিজেপির সঙ্গ ছেড়ে পুরনো দল তৃণমূলে ফিরেছেন অর্জুন সিং। ভাটপাড়ার দোর্দণ্ডপ্রতাপ এই রাজনীতিবিদ ফের জোড়াফুলে ফিরতে পারেন বলে জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। অবশেষে রবিবার বিকেলে আসে সেই ‘মাহেন্দ্রক্ষণ’। কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে কামব্যাক করেন ভাটপাড়ার ‘বাহুবলী’।

আরও পড়ুন- ‘ঘরওয়াপসি’র দিনই নাম না করে অধিকারীদের নিশানা করলেন অর্জুন

একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই এরাজ্যে গেরুয়া দল ঘর তাসের ঘরের মতো ভাঙতে শুরু করেছে। একুশের ভোটের আগে যাঁরা তৃণমূল ও অন্য দল ছেড় বিজেপিতে গিয়েছিলেন, তাঁদের অনেকেই ফিরেছেন পুরনো দলে। ছোট-বড় মাঝারি একাধিক নেতা ইতিমধ্যেই পদ্ম সঙ্গ ছেড়ে গিয়েছেন। যদিও একের পর এক নেতা দল ছাড়লেও বিষয়টিতে প্রকাশ্যে গুরুত্ব দিতে নারাজ গেরুয়া দলের বঙ্গ নেতৃত্ব। তাঁদের এই আচরণের বিরুদ্ধেই এবার সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন দলেরই নেতা অনুপম হাজরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: If someone leaves the party we should accept the loss tweeted bjp leader anupam hazra