scorecardresearch

বড় খবর

বিরাট টেক্কা আপের, ‘ঝাড়ু ঝড়ে’ পদ্মের সংকট

আপের দখলে ৫৮টি আসন, বিজেপি ৪৭টি আসনে জয়ী

বিরাট টেক্কা আপের, ‘ঝাড়ু ঝড়ে’ পদ্মের সংকট
আপ ১০৬টি আসন জিতেছে এবং ২৬টিতে এগিয়ে রয়েছে।

কড়া নিরাপত্তার মধ্যে বুধবার (৭ ডিসেম্বর) সকাল ৮টায় দিল্লির মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (দিল্লি এমসিডি নির্বাচন) ভোট গণনা শুরু হয়েছে। ভোট গণনার জন্য ৪২টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। নির্বাচন কমিশনের ওয়েবসাইট অনুসারে, বিজেপি ৭৩ এবং আপ ৯২ টি আসনে জয়ী হয়েছে এবং কংগ্রেস চারটি আসন জিতেছে। নির্দল প্রার্থী শাকিলা বেগম সিলামপুর আসনে জয়ী হয়েছেন।

আম আদমি পার্টির বিধায়ক সৌরভ ভরদ্বাজ আম আদমি পার্টির জয় দাবি করে বলেছেন, “আমরা ১৮০ টিরও বেশি আসন পেতে যাচ্ছি। ভোটারদের আর্শীবাদ আমাদের সঙ্গে রয়েছে। আমি মনে করি এক্সিট পোলগুলি আম আদমি পার্টির জয়ের দিকে ইঙ্গিত করছে।”

একই সময়ে, বিজেপি নেতা হরিশ খুরানা বলেন, “আমরা বর্জ্য নিষ্কাশনের জন্য কাজ করেছি এবং তা করোনার সময়ও অব্যাহত ছিল। বিজেপি কাজ করেছে। তাই আমরা বিশ্বাস করি দিল্লি এমসিডি পরবর্তী মেয়র হবেন বিজেপির। গতবারও বিজেপি সমীক্ষায় পিছিয়ে ছিল, কিন্তু আমরা দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতেছিলাম।”

আরও পড়ুন: [ RBI Repo Rate Hike: ফের বাড়ল রেপো রেট, ঋণ এখন আরও ব্যয়বহুল, বাড়বে EMI ]

সিসিটিভি ক্যামেরা দিয়ে মনিটরিং: কমিশন জানিয়েছে, ভোট গণনার সময় কোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। চলছে সিসিটিভি ক্যামেরা মনিটরিং।

৪ ডিসেম্বর, অনুষ্ঠিত MCD-এর ২৫০টি ওয়ার্ডের ভোটে ৫০.৪৮ শতাংশ ভোট পড়েছে। সুষ্ঠুভাবে ভোট গণনা করতে কড়া নিরাপত্তা নিশ্চিত করেছে দিল্লি পুলিশ। দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনে ২৫০টি ওয়ার্ডের মধ্যে যে দল ১২৬ টি আসন পাবে সেই দল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে। বিকেলের মধ্যে চূড়ান্ত ফলাফল আশা করা হচ্ছে।

দশ হাজারের বেশি পুলিশ (দিল্লি পুলিশ) মোতায়েন: ১,৩৪৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আম আদমি পার্টি (আপ), বিজেপি (বিজেপি) এবং কংগ্রেস (কংগ্রেস) ছাড়াও আরও ওনেক নির্দল প্রার্থীরা পৌরসভা নির্বাচনের লড়াইয়ে রয়েছেন। রাজ্য নির্বাচন কমিশনে সূত্রে জানান হয়েছে, “গণনা কেন্দ্রগুলি শাস্ত্রী পার্ক, যমুনা বিহার, ময়ূর বিহার, নন্দ নগরী, দ্বারকা, ওখলা, মঙ্গোলপুরী, পিতামপুরা, আলিপুর এবং মডেল টাউনে গণনাকেন্দ্রে চলছে ভোটগণনা।” পুলিশ আধিকারিকরা জানিয়েছেন কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ২০ টি কোম্পানি এবং ১০ হাজারেরও বেশি পুলিশ কর্মী কেন্দ্রগুলিতে মোতায়েন করা হয়েছে।

এক্সিট পোলের সমীক্ষায় আম আদমি পার্টির (আপের) সংখ্যাগরিষ্ঠতার সম্ভাবনা উঠে এলেও দীর্ঘদিন ধরে এমসিডিতে ক্ষমতায় থাকা বিজেপি আশা প্রকাশ করেছে যে দিল্লির এক্সিট পোল এবারেও ভুল প্রমাণিত হবে এবং দল আবার ক্ষমতায় আসবে। কংগ্রেস দলও আশাবাদী যে তারা এবার সাফল্য পাবে এবং সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করে হারানো জায়গা ফিরে পাবে। তবে বুধবার বেশ কয়েকটি আসনে যে ফলাফল আসতে শুরু করেছে তাতে দেখা যাচ্ছে পদ্মের ঘাড়ে ঝাড়ু নিঃশ্বাস ফেলছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: In close fight aap wins 58 seats bjp 47 so far