scorecardresearch

বড় খবর

‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ভারতের অবস্থানে খুশি সব দেশ’, দাবি রাজনাথের

দেশে বিজেপির রাজনেতিক প্রতিপক্ষরাও রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ভারত সরকারের অবস্থানে খুশি বলে মনে করেন প্রতিরক্ষামন্ত্রী।

India stand on Ukraine-Russia war appreciated by all, says Rajnath Singh
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ভারতের অবস্থানের প্রশংসা সর্বত্র, এমনই দাবি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের। তিনি জানিয়েছেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলা যুদ্ধে ভারতের অবস্থান নিয়ে পাকিস্তান-সহ দেশে বিজেপির রাজনৈতিক প্রতিপক্ষ এবং অন্যান্য দেশও প্রশংসা করেছে।

লখনউয়ে একটি হোলি মিলন অনুষ্ঠানে বিজেপি কর্মীদের সঙ্গে একত্র হয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেই অনুষ্ঠানে রাজনাথ বলেন, ”রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে চলা যুদ্ধের বিষয়ে অন্যান্য দেশের দৃষ্টিভঙ্গি এবং অবস্থান তাদের বিরোধের মধ্যে ফেলে দিয়েছে। তবে ভারতে আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ এবং অন্যান্য দেশের লোকজনও আমাদের অবস্থানের প্রশংসা করছে। আপনি টিভিতে দেখেছেন যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান সাহেবও রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে ভারতের ভূমিকা এবং আমাদের অবস্থানের প্রশংসা করেছেন। এটা আমাদের সবার জন্যই গর্বের বিষয়।”

উত্তর প্রদেশ-সহ চার রাজ্যের বিধানসভা ভোটে দলের সাফল্যে উচ্ছ্বসিত রাজনাথ আরও বলেন, ”বিজেপির প্রতি সাধারণ মানুষের সমর্থন ক্রমাগত বাড়ছে।” উল্লেখ্য, লখনউয়ে দু’দিনের সফরে গিয়েছিলেন রাজনাথ সিং। তাঁর নির্বাচনী কেন্দ্রে উন্নয়নের কাজ কতদূর এগিয়েছে বা কোথায় খামতি রয়েছে সেব্যাপারে খোঁজ নিতেই লখনউ গিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী। ঝটিকা এই সফরে উন্নয়নের কাজের খতিয়ান নেওয়ার পাশাপাশি স্থানীয় বিজেপি নেতা-কর্মীদের সঙ্গেও বৈঠক করেছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

আরও পড়ুন- DMK-র কার্যালয় উদ্বোধনে একমঞ্চে বিরোধীরা, ‘ভারতকে বাঁচাতে একজোট হতেই হবে’, বার্তা স্ট্যালিনের

২০২৪-এ লোকসভা ভোট। তার আগে চার রাজ্যের বিধানসভা ভোটের ফল বিজেপিকে বাড়তি অক্সিজেন জুগিয়েছে। বিশেষ করে গো বলয়ের সবচেয়ে বড় রাজ্য উত্তর প্রদেশে আবারও দলের বিপুল সাফল্য গেরুয়া নেতাদের মনোবল তুঙ্গে তুলেছে। এনআরসি, সিএএ ও কৃষি আইন তৈরি ও পরে বাতিল ইস্যু যে ভোটবাক্সে বিশেষ প্রভাব ফেলেনি তা নির্বাচনী ফলেই স্পষ্ট হয়েছে।

তবে ভোট ময়দানে বিরোধীদের এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ বিজেপি। উন্নয়নের কাজ কতটা এগিয়েছে বা সাধারণ মানুষ আরও কোন কোন ক্ষেত্রে উন্নয়ন চাইছেন সেব্যাপারে আগামী লোকসভা নির্বাচনের আগে মাঠে-ময়দানে নেমে বুঝে উঠতে চাইছেন বিজেপি নেতারা।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: India stand on ukraine russia war appreciated by all says rajnath singh