মায়াবতীতেই আস্থা, প্রধানমন্ত্রী হিসেবেও ‘বোন’কেই চাইছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত শিক্ষক নিয়োগ সংক্রান্ত বেনিয়মের অভিযোগে ১০ বছরের জেল হয়েছে চৌতলার। আপাতত ১৪ দিনের প্যারোলে জেল থেকে মুক্তি পেয়েছেন তিনি। 

By: Oct 8, 2018, 2:17:42 PM

২০১৯ এর লোকসভা নির্বাচনের পর বিরোধীরা জোট বেঁধে যতক্ষণ না মায়াবতীকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে বসাচ্ছেন, ততক্ষণ অবধি নিরলস পরিশ্রম করে যাবেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌতলা। গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিএসপি-র রাজ্য স্তরের নেতা  শঙ্করসিং বাঘেলা এবং ওম প্রকাশ দুজনেই এ দিন বলেন, “ইতিমধ্যে আমরা ‘বোন’ মায়াবতীকে প্রধানমন্ত্রী করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। বারবার একই কথার পুনরাবৃত্তি করার দরকার নেই”।

রবিবার ছিল ওম প্রকাশ চৌতলার বাবা প্রাক্তন উপ প্রধানমন্ত্রী দেবী লালের ১০৫ তম জন্মবার্ষিকী। রবিবার সনিপাত জেলায় সেই উপলক্ষ্যে আয়োজিত এক সভায় ওম প্রকাশ বলেন, “দেশের কৃষক, শ্রমিক এবং গরিব মানুষেরা সরকার গঠন করলে সবার পক্ষেই ভালো হবে”।

আরও পড়ুন, কংগ্রেসের সঙ্গে জোট নয়, রাজস্থান-মধ্যপ্রদেশের ভোট নিয়ে জানিয়ে দিলেন মায়াবতী

বিএসপি প্রধান মায়াবতীও আমন্ত্রিত ছিলেন সভায়। মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত থাকায় মায়াবতী যে সভায় আসতে পারবেন না, সেই সম্ভাবনার কথা আগেই সবাই জানতেন। উত্তর ভারতের রাজ্যগুলোয় বিএসপি-র দায়িত্বে থাকা মেঘরাজ সিং-এর মাধ্যমে বার্তা পাঠিয়েছিলেন মায়াবতী। চলতি বছরে এপ্রিলে জোট বেঁধেছে বিএসপি এবং আইএনএলডি। জোট বেঁধেই হরিয়ানা থেকে লোকসভায়  লড়বেন, জানিয়েছেন বিএসপি প্রধান।
প্রসঙ্গত শিক্ষক নিয়োগ সংক্রান্ত বেনিয়মের অভিযোগে ১০ বছরের জেল হয়েছে চৌতলার। আপাতত ১৪ দিনের প্যারোলে জেল থেকে মুক্তি পেয়েছেন তিনি।

“৩২০০ জন তরুণের চাকরি দেওয়ার জন্য আমার ১০ বছরের কারাদণ্ড হয়েছে। আমি সবাইকে তার যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। আমার যদি ফাঁসিও হয়, সেই কথা আমি রাখব” রবিবারের সভায় বললেন ওম প্রকাশ।

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: Mayawati will be the next PM, says Om Prakash Choutala: মায়াবতীতেই আস্থা, প্রধানমন্ত্রী হিসেবেও 'বোন'কেই চাইছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী

Advertisement

ট্রেন্ডিং
Advertisement